ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

ক্রিকেট

কোহলিদের নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন মিঁয়াদাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৫ ০৪:২৩:৩০ পিএম
কোহলিদের নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন মিঁয়াদাদ ছবি:সংগৃহীত

এ বছরের শুরুতে একটি ম্যাচে নিজ দেশের সেনাবাহিনীর ক্যাপ পরে মাঠে নেমেছিলেন বিরাট কোহলি ও তার দল ভারত। এনিয়ে সে সময় বেশ আলোচনা হয়। তবে এতদিন পর বিষয়টি নিয়ে সমালোচনায় মাতলেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ। তিনি জানান, রাজনৈতিক ইচ্ছে পূরণ করতেই এমনটি করা হয়েছে।

ঘটনাটি গত ৮ মার্চের। যখন রাঁচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় ভারত।

পুলওয়ামায় সন্ত্রাসীদের হামলায় ভারতের সিআপিএফ জওয়ানদের নিহত হওয়ার ঘঠনাকে সমবেদনা জানিয়ে আর্মি ক্যাপ পরেছিলেন কোহলিরা।

এ ঘটনার পর অবশ্য আইসিসির কাছে নালিস করেছিল পাকিস্তান। তাদের দাবি ছিল খেলার মাঝে রাজনৈতিক বিষয় আনায় ভারতের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। তবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা জানায়, ভারত তাদের কাছ থেকে অনুমতি নিয়ে ও সবুজ বাতি পাওয়ার পরই এমনটি করেছে।

এদিকে প্রশ্ন উঠতে পারে এতদিন পর মিঁয়াদাদ কেন এই বিষয় নিয়ে সমালোচনা করলেন। রাওয়ালপিল্ডিতে চলমান পাকিস্তান-শ্রীলঙ্কা টেস্ট খেলছে। পাকিস্তানের মাটিতে যেখানে ১০ বছর পর কোনো টেস্ট খেলা হচ্ছে। আর এই টেস্টেই পাকিস্তান আর্মির ক্যাপ পরে খেলা দেখতে এসেছিলেন মিঁয়াদাদ।

পরে সাংবাদিকরা তার কাছে জানতে চান আমি ক্যাপ কেন পরেছেন। জবাবে মিঁয়াদাদ বলেন, ‘আমি আর্মি ক্যাপ পরেছি শুধুমাত্র আর্মিদের প্রতি ভালোবাসা দেখাতে। অন্য আর কিছুই না। আমি একজন সৈনিক হতে চেয়েছিলাম এবং ছোট থেকেই আমি আর্মি ক্যাপ পরতে অভ্যস্ত ছিলাম। ’

কিন্তু নিজে পরলেও বিরাট কোহলিদের ছাড়লেন না মিঁয়াদাদ, ‘বিরাট কোহলি ও ভারতীয় দল আর্মি ক্যাপ পরেছিল ভারতের রাজনৈতিক ইচ্ছে পূরণ করার জন্য, তবে আমি এমনটি করিনি। ’

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa