bangla news

সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৪ ৮:২৮:০১ পিএম
গোলের পর সেজদা দিচ্ছেন সালাহ: ছবি-সংগৃহীত

গোলের পর সেজদা দিচ্ছেন সালাহ: ছবি-সংগৃহীত

চলতি মৌসুমে শিরোপা প্রত্যাশী লিভারপুলকে থামানোটা বেশ মুশকিল হয়ে পড়েছে প্রতিপক্ষ দলগুলোর জন্য। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ড্র না করলে ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ১৭ ম্যাচ জয়ের ধারা অব্যাহত রাখতে পারতো ইয়ুর্গেন ক্লপের দল। তবে সেই ড্রয়ের পর ফের জয়রথ নিয়ে ছুটছে অল রেডরা। এবার মোহাম্মদ সালাহর জোড়া গোলে ওয়াটফোর্ডকে ২-০ ব্যবধানে হারিয়েছে লিভারপুল। 

এই নিয়ে প্রিমিয়ার লিগে টানা অষ্টম জয় এবং সব প্রতিযোগিতা মিলিয়ে  ক্লাব রেকর্ড ৩৪ ম্যাচ অপরাজিত অল রেডরা।

শনিবার (১৪ ডিসেম্বর) ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের একেবারে তলানির দল ওয়াটফোর্ডকে পেয়ে শুরু থেকে চেপে ধরে লিভারপুল। তবে একের পর এক আক্রমণের ঢেউ তুললেও প্রতিপক্ষের রক্ষণ দেওয়াল ভাঙতে পারছিলেন না সালাহ-রবার্তো ফিরমিনো-সাদিও মানেরা। 

প্রতিপক্ষের সঙ্গে বল দখলের লড়াইয়ে মানে: ছবি-সংগৃহীতকিন্তু ঘরের দর্শকদের গোল উদযাপনের জন্য বেশিক্ষণ অপেক্ষায় রাখেনি ক্লপের দল। সেনাগালিজ ফরোয়ার্ড সাদিও মানের পাস থেকে ওয়াটফোর্ডের বক্সের ভেতর বল পেয়ে লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। এরপর ব্যবধানটা ধরে রেখে বিরতিতে যায় অল রেডরা। 

দ্বিতীয়ার্ধে পাওয়া কয়েকটি সহজ সুযোগ কাজে লাগতে পারেনি লিভারপুল। এছাড়া রক্ষণভাগে জমাট বেধে সমতায় ফিরতে মাঝেমধ্যে প্রতি-আক্রমণে ওঠে আসছিল ওয়াটফোর্ড। তবে ভার্জিল ফন ডাইকরা কোনো সুযোগ দেননি প্রতিপক্ষের আক্রমণভাগকে। 

ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে দ্বিতীয়বারের মতো অল রেড সমর্থকদের আনন্দের উপলক্ষ্য এনে দেন সালাহ। ৯০ মিনিটে বদলি খেলোয়াড় ডিভোক ওরিগির পাস থেকে দলের দ্বিতীয় গোল করেন মিশরীয় ফরোয়ার্ড। 

এই জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষস্থানটা আরও অটুট করেছে লিভারপুল। ১৭ ম্যাচে ১৬ জয় এবং ১ ড্রয়ে তাদের পয়েন্ট ৪৯। গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান দাঁড়িয়েছে ১৭। ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তিনে আছে সিটিজেনরা।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-14 20:28:01