ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ব্রাডম্যানকে টপকে গেলেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
ব্রাডম্যানকে টপকে গেলেন ওয়ার্নার ছবি: সংগৃহীত

পার্থ টেস্টে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে মাত্র ১৯ রান করেছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৩ বল খেলে তিনটি চারের সাহায্যে ছোটো এই ইনিংস সাজান তিনি। আর তাতেই টপকে গেছেন অজি কিংবদন্তি ডন ব্রাডম্যানকে।

টেস্ট ক্যারিয়ারে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ওয়ার্নার। ব্রাডম্যান টেস্টে করেছিলেন ৬৯৯৬ রান।

১২তম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের মাইলফলকে নাম লেখান ওয়ার্নার।

ব্রাডম্যান ৫২ টেস্টের ৮০ ইনিংসে এই রান করেছিলেন। অজি কিংবদন্তিকে টপকে যেতে ওয়ার্নার খেলেছেন ৮২ টেস্ট আর ১৫১ ইনিংস। টেস্ট ক্যারিয়ারে ব্রাডম্যান ৯৯.৯৪ গড়ে ২৯টি সেঞ্চুরি আর ১৩টি ফিফটির দেখা পান। ওয়ার্নার ৪৮.৩৩ গড়ে ২৩টি সেঞ্চুরি আর ৩০টি ফিফটির দেখা পেয়েছেন। ক্যারিয়ারের সেরা ইনিংস খেলতে ব্রাডম্যান করেছিলেন ৩৩৪ রান। আর ওয়ার্নার কদিন আগেই খেলেছেন অপরাজিত ৩৩৫ রানের ইনিংস।

দারুণ ছন্দে থাকা ওয়ার্নার গত মাসে পাকিস্তানের বিপক্ষে অ্যাডিলেডে অপরাজিত ৩৩৫ রানের ইনিংস খেলার ঠিক আগের ইনিংসে ব্রিসবেনে করেছিলেন ১৫৪ রান।

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের দ্রুততম তালিকায় ওয়ার্নার যৌথভাবে পাঁচ নম্বরে। ১৫১ ইনিংসে ৭ হাজার টেস্ট রান করেছিলেন গ্রেগ চ্যাপেল। ১২৬ ইনিংসে এই মাইলফলক স্পর্শ করে এক নম্বরে স্টিভ স্মিথ। ম্যাথু হেইডেনের লেগেছিল ১৪২ ইনিংস, রিকি পন্টিংয়ের লেগেছিল ১৪৫ ইনিংস আর মাইকেল ক্লার্কের লেগেছিল ১৪৯ ইনিংস।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa