bangla news

দ. আফ্রিকার নতুন হেড কোচ মার্ক বাউচার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৪ ৬:৫৭:৪১ পিএম
মার্ক বাউচার/ছবি: সংগৃহীত

মার্ক বাউচার/ছবি: সংগৃহীত

গুঞ্জন শেষ পর্যন্ত সত্যে পরিণত হলো। অবশেষে আনুষ্ঠানিকভাবে দক্ষিণ আফ্রিকার হেড কোচের দায়িত্ব কাঁধে তুলে নিলেন মার্ক বাউচার। এক আনুষ্ঠানিক বিবৃতিতে সাবেক প্রোটিয়া উইকেটরক্ষক-ব্যাটসম্যানের দায়িত্ব নেওয়ার তথ্য নিশ্চিত করেছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) ভারপ্রাপ্ত পরিচালক ও সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। 

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটকে ঢেলে সাজাতে দুই দিন আগে বোর্ডের নতুন ডিরেক্টর হয়েছেন সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। তিনিই মূলত বাউচারকে কোচ করার আগ্রহ দেখান। কোচ হিসেবে বাউচারের মেয়াদ ২০২৩ সাল পর্যন্ত। এদিকে গুঞ্জন ছিল, স্মিথ প্রোটিয়াদের ব্যাটিং কোচ করতে যাচ্ছেন আরেক কিংবদন্তি জ্যাক ক্যালিসকে। তবে এ ব্যাপারে এখনও নিশ্চিত করা হয়নি।

২০১৬ সালে বাউচার টাইটান্সের কোচ হন। এরপর ফ্রাঞ্চাইজিভিত্তিক দলটি প্রথম শ্রেণির শিরোপা জেতে। এছাড়া দু'টি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি শিরোপাও জিতেছে টাইটান্স।

তিন ফরম্যাটের ক্রিকেটে বাউচারের নামের পাশে দশ হাজারের বেশি রান আছে। উইকেটের পেছনে রেকর্ড ৯৯৯ ডিসমিসালের মালিক বাউচার। 

এত দিন টিমের দায়িত্ব সামলাচ্ছিলেন সহকারী কোচ এনোখ এনকিউয়ি। তিনি বাউচারের সঙ্গেই কাজ করবেন। চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় যাবে ইংল্যান্ড। এই সফরে ইংলিশরা তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টিও খেলবে। তাই নিজের নতুন দায়িত্বে কঠিন পরীক্ষাই দিতে হবে বাউচারকে।

চোখে মারাত্মক চোট পাওয়ায় ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে বাধ্য হন বাউচার। তার আগে পর্যন্ত ১৪৭টি টেস্ট, ২৯৫ ওয়ানডে ও ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ক্রিকেট দক্ষিণ আফ্রিকা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-14 18:57:41