ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

টি-টোয়েন্টিতেও এগিয়ে ইংল্যান্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: -০০০১-১১-৩০ ১২:০০:০০ এএম

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জেতার পর এবার টি-টোয়েন্টিতেও এগিয়ে গেলো স্বাগতিক ইংল্যান্ড। রোববার দুই ম্যাচের টি- টোয়েন্টির প্রথমটিতে ১৭ বল হাতে রেখেই ৫ উইকেটে পাকিস্তানকে হারিয়েছে তারা।

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জেতার পর এবার টি-টোয়েন্টিতেও এগিয়ে গেলো স্বাগতিক ইংল্যান্ড। রোববার দুই ম্যাচের টি- টোয়েন্টির প্রথমটিতে ১৭ বল হাতে রেখেই ৫ উইকেটে পাকিস্তানকে হারিয়েছে তারা।

কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে টস জিতে পাকিস্তানকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানায় ইংল্যান্ড। ১৩ রানেই উদ্বোধনী ব্যাটসম্যান কামরান আকমলের (৬) হারায়। এরপর শাহজাইব হাসানের সঙ্গে দলের হাল ধরেন মোহাম্মদ ইউসুফ।

এই দুই ব্যাটসম্যান বড় ইনিংস গড়ার ইঙ্গিত দিলেও দলীয় ৫০ রানে ইউসুফ ও ৫৬ রানে শাহজাইবকে তুলে নিয়ে পলকেই সফরকারীদের স্বপ্ন গুড়িয়ে দেন অফস্পিনার গ্রায়েম সোয়ান। পরের ব্যাটসম্যানদের মধ্যে ফাওয়াদ আলম (২০), উমর আকমল (৩৫ অপ:) ও শহীদ আফ্রিদির (১৬ অপ:) ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ১২৬ রান সংগ্রহ করে পাকিস্তান।

১২৭ রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালো ছিল না ইংলিশদেরও। শোয়েব আখতারের বোলিংয়ে ৬২ রানেই ৫ হারিয়ে ধুঁকছিলো স্বাগতিকরা। কিন্তু ৬ষ্ঠ উইকেট জুটিতে ইয়ন মর্গান ও মাইকেল ইয়ার্ডির ব্যাটিংয়ে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড।

মর্গান অপরাজিত ৩৮ ও ইয়ার্ডি ৩৫ রান করেন। এছাড়া উদ্বোধনী ব্যাটসম্যান স্টিভ ডেভিস ৩৩ রান করেন।

ম্যাচ সেরা নির্বাচিত হয় মাইকেল ইয়ার্ডি।

বাংলাদেশ সময়: ২৩২৬ ঘন্টা, সেপ্টেম্বর ০৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db -0001-11-30 00:00:00