bangla news

একটি বলও গড়ালো না রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৪ ২:০১:১১ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

দীর্ঘ ১০ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট  ফিরে সাজ সাজ রব উঠেছিল। তবে বেরসিক বৃষ্টি রাওয়ালপিন্ডি টেস্টে পানি ঢেলে দিল। টানা তিন দিন বৃষ্টির ফলে টেস্টের চতুর্থ দিন ভেজা আউটফিল্ডের কারণে মাঠে একটি বল গড়ালো না। অথচ শ্রীলঙ্কার বিপক্ষে এই টেস্টটি ছিল পাকিস্তানের ঘরের মাঠে আন্তর্জাতিক সাদা পোশাকের ম্যাচে ফেরার উৎসবের উপলক্ষ।

এর আগে তৃতীয় দিন মাত্র ৫.২ ওভার খেলা গড়িয়েছে। যেখানে লঙ্কানরা খেলতে পেরেছে মাত্র ৯১.৫ ওভার। তৃতীয় দিন শেষে সফরকারীরা ৬ উইকেট হারিয়ে তোলে ২৮২ রান।

দ্বিতীয় দিন মাঠে বল গড়িয়েছিল ১৮.২ ওভার। সময়ের হিসেবে ৮২ মিনিট। বাকি সময় রাওয়ালপিন্ডির ক্রিকেট স্টেডিয়ামের প্যাভিলিয়নে বৃষ্টি দেখেই সময় কাটাতে হয় সফরকারী শ্রীলঙ্কা এবং স্বাগতিক পাকিস্তানের ক্রিকেটারদের। তৃতীয় দিন বল গড়িয়েছে ৩২টি, শেষ পযর্ন্ত বৃষ্টি এবং আলোকস্বল্পতার কারণে তৃতীয় দিন পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

দিমুথ করুনারত্নের দল প্রথমদিন শেষ করেছিল ৬৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২০২ রান জমা করে। দ্বিতীয় দিন প্যাভিলিয়নে ফেরার আগে তাদের সংগ্রহ দাঁড়ায় ৮৬.৩ ওভারে ৬ উইকেটে ২৬৩ রান। তৃতীয় দিন সাজঘরে ফেরার আগে তাদের স্কোর ৯১.৫ ওভারে ৬ উইকেটে ২৮২।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় লঙ্কানরা। ওপেনিং জুটিতে দলপতি দিমুথ করুনারত্নে এবং ওশাদা ফার্নান্দো তুলে নেন ৯৬ রান। করুনারত্নে ১১০ বলে ৯টি চারের সাহায্যে করেন ৫৯ রান। ফার্নান্দো ৮১ বলে ৬টি চার আর একটি ছক্কায় করেন ৪০ রান।

তিন নম্বরে নামা কুশল মেন্ডিস ১০, অ্যাঞ্জেলো ম্যাথিউস ৩১ রান করেন। দিনেশ চান্দিমাল (২) দ্রুতই বিদায় নেন। নিরোশান দিকওয়েলা করেন ৬৩ বলে ৩৩ রান। ধনাঞ্জয়া ডি সিলভা ১৫১ বলে ১৩টি চারের সাহায্যে ৮৭ রানে অপরাজিত আছেন। ৬ রানে অপরাজিত আছেন দিলরুয়ান পেরেরা।

পাকিস্তানের নাসিম শাহ এবং শাহিন শাহ দুটি করে উইকেট তুলে নেন। একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ আব্বাস, উসমান শিনওয়ারি।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-14 14:01:11