bangla news

দিবারাত্রির টেস্টে পার্থে ধুঁকছে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৩ ৬:৪৮:২৬ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে দিবারাত্রির টেস্টে ধুঁকতে হচ্ছে সফরকারী নিউজিল্যান্ডকে। স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় দিন শেষে ৩০৭ রানে পিছিয়ে আছে কিউইরা।

আগে ব্যাট করা অস্ট্রেলিয়া ৪১৬ রান তুলে অলআউট হয়। দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তুলেছে ১০৯ রান। অজিদের হয়ে টানা তৃতীয় সেঞ্চুরি করেছেন মার্নাস লাবুশানে।

পার্থে বড় ইনিংস খেলার আভাস দিলেও নেইল ওয়াগনারের কারণে তা সম্ভব করতে পারেননি অস্ট্রেলিয়ার দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথ। তবে স্থিতধি ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন মার্নাস লাবুশানে। অজি ব্যাটসম্যানের এটি টানা তৃতীয় সেঞ্চুরিও। 


লাবুশানের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে অস্ট্রেলিয়া। স্বাগতিকরা পার্থ টেস্টের প্রথম ইনিংসে প্রথম দিন শেষ করেছে ২৪৮ রানে ৪ উইকেট হারিয়ে।   

পার্থে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই অজি ওপেনার ওয়ার্নার ও জো বার্নস। দলীয় ৪০ রানে বার্নস (৯) ফিরলেও অস্ট্রেলিয়ার রানের গতি সচল রাখেন ওয়ার্নার-লাবুশানে। তবে ফিফটি থেকে ৭ রানের দূরে থাকতে ওয়াগনারের বলে আউট হন ওয়ার্নার (৪৩)। এরপর ১৩২ রানের জুটি গড়েন লাবুশানে-স্মিথ। দলীয় ২০৭ রানে ওয়াগনারে দ্বিতীয় শিকারে পরিণত হন স্মিথ (৪৩)। স্মিথ ফিরলেও সেঞ্চুরি তুলে নেন লাবুশানে। তার ২৪০ বলে ১৪৩ রানের ইনিংসটি সাজানো ছিল ১৮ চার ও ১ ছক্কায়। 

এর আগে গত নভেম্বরেই ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির দেখা পান তিনি। পাকিস্তানের বিপক্ষে সিরিজে ১৮৫ ও ১৬২ রানের পরপর দু’টি ইনিংস খেলেন লাবুশানে। সেই সুখস্মৃতি ম্লান না হতেই এবার টানা তৃতীয় সেঞ্চুরি উদযাপন করলেন এই অজি ব্যাটসম্যান।  

লাবুশানের সেঞ্চুরির মাঝে অজিদের দলীয় ২২৫ রানে ম্যাথু ওয়েডকে (১২) বোল্ড করেন টিম সাউদি। ট্রাভিস হেড ফেরেন ৫৬ রান করে। দলপতি টিম পেইন করেন ৩৯ রান। প্যাট কামিন্সের ব্যাট থেকে আসে ২০ রান। আর মিচেল স্টার্ক করেন ৩০ রান।

নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি চারটি আর নেইল ওয়াগনার চারটি করে উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান কলিন ডি গ্রান্ডহোম এবং জীত রাভাল।

নিজেদের ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ১ রানেই দুই ওপেনার জীত রাভাল এবং টম ল্যাথামকে হারায় নিউজিল্যান্ড। তিন নম্বরে নামা দলপতি কেন উইলিয়ামসন করেন ৩৪ রান। মাঝে হেনরি নিকোলস (৭) আর ওয়াগনার (০) থিতু হতে পারেননি। ৬৬ রানে অপরাজিত আছেন রস টেইলর এবং ০ রানে বিজে ওয়াটলিং।

অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক নিয়েছেন চারটি উইকেট। একটি উইকেট পেয়েছেন জস হ্যাজেলউড।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-13 18:48:26