ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

ফুটবল

নেইমারকে পেছনে ফেলেছেন সেঞ্চুরিয়ান জেসুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
নেইমারকে পেছনে ফেলেছেন সেঞ্চুরিয়ান জেসুস ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো চোটে কারণে মাঠের বাইরে থাকায় নিয়মিত সুযোগ পাচ্ছেন ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুস। আর ম্যানচেস্টার সিটির আস্থার প্রতিদানও দিচ্ছেন নিয়মিত। চ্যাম্পিয়নস লিগে নিজেদের সবশেষ ম্যাচে হ্যাটট্রিক করেছেন এই ব্রাজিলিয়ান।

ডায়নামো জাগরেবের বিপক্ষে হ্যাটট্রিক করে স্বদেশী নেইমারকে পেছনে ফেলেছেন জেসুস। নিজের দ্বিতীয় গোল করার মধ্যদিয়ে জেসুস স্পর্শ করেন ক্যারিয়ারের শততম গোল।

সাবেক ক্লাব পালমেইরাসের হয়ে ২৮ গোল আর বর্তমান ক্লাব ম্যানসিটির হয়ে ৫৫ গোল করেছেন এই ব্রাজিলিয়ান তারকা। পাশাপাশি জাতীয় দল ব্রাজিলের জার্সিতে করেছেন আরও ১৮ গোল।

গোলের সেঞ্চুরির মাইলফলক স্পর্শের পাশাপাশি সর্বকনিষ্ঠ ব্রাজিলিয়ান হিসেবে চ্যাম্পিয়নস লিগে ১০ গোলের রেকর্ড ছুঁয়েছেন জেসুস। নেইমার ২৩ বছর ৭৫ দিন বয়সে এই রেকর্ড ছুঁয়েছিলেন। সেখানে জেসুসের লেগেছে ২২ বছর ২৫২ দিন।

গত অক্টোবর ও নভেম্বরে টানা ৭০০ মিনিটের বেশি সময় খেলেও প্রতিপক্ষের জালের দেখা পাননি জেসুস। ১০ ম্যাচ খেলেও ছিলেন গোলশূন্য।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa