bangla news

সবচেয়ে বেশি খোঁজা হয়েছে সাকিবকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ১২:২২:৫৫ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

চলতি বছর শেষের পথে। এ বছর ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা বাংলাদেশের ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান কদিন আগে নিষিদ্ধ হয়েছেন। ইন্টারনেটের দুনিয়ায় পছন্দের এই তারকাকে খোঁজা হয়েছে সবচেয়ে বেশি।

বাংলাদেশে চলতি বছর গুগলে সার্চে বেশি জনপ্রিয় ছিলেন ক্রিকেটাররা। সেই তালিকা প্রকাশ করেছে গুগল ট্রেন্ডস। ২০১৯ সালে বাংলাদেশের সার্চ ট্রেন্ড বা সবচেয়ে জনপ্রিয় সার্চের এই তালিকা ‘সার্চেস’, ‘পিপল’ ও ‘নিউজ’ এই তিনটি ক্যাটাগরিতে প্রকাশ করা হয়েছে।

যেখানে ‘পিপল’ ক্যাটাগরিতে চলতি বছর বাংলাদেশ থেকে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে সাকিবকে। দুর্দান্ত পারফরম্যান্স, নিষেধাজ্ঞা সব মিলেয়ে জাতীয় দলের টেস্ট আর টি-টোয়েন্টি অধিনায়ক ছিলেন সকলের আগ্রহের শীর্ষে। সারা বছর সাকিবকে নিয়ে তার ভক্তরা সার্চ করেছেন গুগলে। তবে, বিশ্বকাপ চলাকালীন আর গত নভেম্বরে তাকে নিয়ে গুগলে মাতামাতি ছিল অন্যদের থেকে একটু বেশিই।

এই তালিকায় দুই ও তিনে আছেন আরও দুই ক্রিকেটার। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে দারুণ ব্যাট করা মোহাম্মদ নাঈমকে খোঁজা হয়েছে অক্টোবরের পর থেকে। আর ঘরের মাটিতে ত্রিদেশীয় সিরিজে চমক দেখানো আফিফ হোসেনকে বেশি খোঁজা হয়েছে সেপ্টেম্বরে।

২০১৯ সালে বাংলাদেশ থেকে যে ১০ জনকে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে তার মধ্যে ৬ নম্বরে আছেন মুশফিকুর রহিম, ৭ নম্বরে মোহাম্মদ মিঠুন।

২০১৯ সালে গুগলে বাংলাদেশ থেকে সার্চ করা শীর্ষ ১০টি বিষয়ের মধ্যে এক নম্বরে আছে বাংলাদেশ বনাম ভারত। বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ে জামাল ভূঁইয়ারা ভারতের মাটিতে জয়ের সমান ড্র করেছে। আর বছরের শেষ দিকে বাংলাদেশ ক্রিকেট দল দিবারাত্রির টেস্ট সহ টি-টোয়েন্টি সিরিজও খেলেছে।

এই তালিকায় দুইয়ে আছে ভারতের জনপ্রিয় লাইভ স্কোর ক্রিকবাজ। চারে জায়গা করে নিয়েছে আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯, পাঁচে কোপা আমেরিকা ২০১৯, নয় নম্বরে এইচ ফাইভ গেমস আর দশে ভারত বনাম সাউথ আফ্রিকার ক্রিকেট ম্যাচ।

‘নিউজ’ ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে সার্চ করা শীর্ষ ১০টি বিষয়ের মধ্যে জায়গা করে নিয়েছে ব্রাজিল তারকা নেইমারের ট্রান্সফার।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-12 12:22:55