bangla news

৪০০ ছক্কার মালিক রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ১০:৪৩:৫০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুম্বাইয়ে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬৭ রানের জয় পায় ভারত। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জেতে টিম ইন্ডিয়া। ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মা ৩৪ বলে করেন ৭১ রান। ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

সিরিজের শুরুতে দারুণ এক মাইলফলক স্পর্শ করার হাতছানি নিয়ে নেমেছিলেন রোহিত। তার সামনে ছিল মাত্র একটি ছক্কা হাঁকাতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটে সবমিলিয়ে ৪০০ ছক্কার মালিক হবেন।

প্রথম ম্যাচে ৮ আর দ্বিতীয় ম্যাচে ১৫ রানে বিদায় নেওয়া এই ওপেনার কোনো ছক্কা হাঁকাতে পারেননি। তৃতীয় ম্যাচে টিম ইন্ডিয়ার ওপেনার রোহিত শর্মার ইনিংসে ছিল ৬টি চার আর ৫টি ছক্কার মার। তাতে রোহিতের নামের পাশে এখন ছক্কা ৪০৪টি।

মুম্বাইয়ে প্রথম ছক্কা হাঁকিয়ে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ৪০০ ছক্কার মালিক হন রোহিত। মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫৯টি ছক্কা মেরেছেন৷ ভারতীয় হিসাবে তিনি রয়েছেন রোহিতের পিছনে দুই নম্বরে৷ ইনিংসের তৃতীয় ওভারে শেলডন কটরেলের প্রথম বল ডিপ মিডউইকেট উপর দিয়ে গ্যালারিতে ফেলে রোহিত ছুঁয়ে ফেলেন ৪০০ ছক্কার মাইলস্টোন৷ পরে পিয়েরের বলে ৩টি ও ওয়ালসের বলে ১টি ছক্কা হাঁকান তিনি৷

তাছাড়া, বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০টি ছক্কা হাঁকানোর নজির গড়লেন ভারতীয় দলের এই তারকা ওপেনার। আন্তর্জাতিক সার্কিটে এই মাইলস্টোনে আগেই নাম লিখিয়েছেন পাকিস্তানের সাবেক দলপতি শহীদ আফ্রিদি এবং ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল।

বুমবুম আফ্রিদির দখলে ৪৭৬টি ছক্কা আর ৫৩৪টি ছক্কা হাঁকিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন গেইল। ৪০৪ ছক্কা নিয়ে এই তালিকায় তিনে রোহিত শর্মা আর ৩৯৮ ছক্কা নিয়ে চারে আছেন নিউজিল্যান্ডের সাবেক দলপতি ব্রেন্ডন ম্যাককালাম।

সবশেষ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০০টি টি-টোয়েন্টি খেলার নজির স্পর্শ করেছেন ‘হিটম্যান’ খ্যাত রোহিত শর্মা।

এদিকে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের তালিকায় আগের ম্যাচে রোহিতকে টপকে গিয়েছিলেন কোহলি৷ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় বা শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগে রোহিতের থেকে মাত্র ১ রানে এগিয়ে ছিলেন কোহলি৷ তৃতীয় ম্যাচে কোহলির থেকে ১ রান বেশি করেছেন রোহিত। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিত আর কোহলির রান এখন সমান ২৬৩৩।

টি-টোয়েন্টিতে ৯৬ ইনিংসে রোহিত করেছেন ২৬৩৩ রান। যেখানে এই ওপেনারের নামের পাশে চারটি সেঞ্চুরি, ১৯টি ফিফটি, ব্যাটিং গড় ৩২.১০।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-12 10:43:50