ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

একই জায়গায় দাঁড়িয়ে বছর শেষ কোহলি-রোহিতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ০৩:০৮:০৮ পিএম
একই জায়গায় দাঁড়িয়ে বছর শেষ কোহলি-রোহিতের ছবি: সংগৃহীত

চলতি বছরের শুরু থেকেই ভারতীয় দলপতি বিরাট কোহলি আর তার ডেপুটি রোহিত শর্মার মধ্যে অদৃশ্য এক লড়াই। এই লড়াইয়ে একই বিন্দুতে দাঁড়িয়ে কোহলি-রোহিত। কেউ কাউকে টপকে যেতে পারেননি।

এই লড়াইয়ে একই জায়গায় থেকে বছর শেষ করলেন দুই ভারতীয় তারকা৷ অর্থাৎ নতুন বছরে পারস্পরিক লড়াইটা আবার নতুন করে শুরু করবেন কোহিল ও রোহিত৷

মুম্বাইয়ে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬৭ রানের জয় পায় ভারত। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জেতে টিম ইন্ডিয়া।

ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মা ৩৪ বলে করেন ৭১ রান। আর কোহলি ২৯ বলে করেন অপরাজিত ৭০ রান। রোহিতের ইনিংসে ৬টি চার আর ৫টি ছক্কার মার। আর কোহলির ইনিংসে ছিল চারটি চার আর সাতটি ছক্কার মার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের তালিকায় আগের ম্যাচে রোহিতকে টপকে গিয়েছিলেন কোহলি৷ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় বা শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগে রোহিতের থেকে মাত্র ১ রানে এগিয়ে ছিলেন কোহলি৷ তৃতীয় ম্যাচে কোহলির থেকে ১ রান বেশি করেছেন রোহিত।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিত আর কোহলির রান এখন সমান ২৬৩৩। এ বছর আর কোনো টি-টোয়েন্টি ম্যাচ নেই ভারতের। নতুন বছরে একে অপরকে টপকে যাওয়ার লড়াইয়ে নামবেন তারা।

টি-টোয়েন্টিতে কোহলি ৭০ ইনিংসে ২৬৩৩ রান করেন। যেখানে তার নামের পাশে ২৪টি ফিফটি, ব্যাটিং গড় ৫২.৬৬। আর ৯৬ ইনিংসে রোহিত করেছেন ২৬৩৩ রান। যেখানে এই ওপেনারের নামের পাশে চারটি সেঞ্চুরি, ১৯টি ফিফটি, ব্যাটিং গড় ৩২.১০।

এদিকে, কোহলি প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসাবে ঘরের মাঠে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০০ রান পূর্ণ করেছেন। নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল (১৪৩০) আর কলিন মুনরো (১০০০) ছাড়া ঘরের মাঠে এই মাইলস্টোন ছুঁতে পারেননি আর কোনও ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa