ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্বর্ণ জয়ের পথটা সহজ ছিল না: আফিফ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
স্বর্ণ জয়ের পথটা সহজ ছিল না: আফিফ ফাইল ফটো

নেপালে অনুষ্ঠিত সাউথ এশিয়ান (এসএ) গেমেসের এবারে আসরে বাংলাদেশের পারফরম্যান্স ছিল অনেকটাই উজ্জ্বল। পুরো ইভেন্টে ১৯টি স্বর্ণ পদকসহ মোট ১৪২টি পদক জিতেছে বাংলাদেশ। এবারে আসরে ক্রিকেট থেকে দুটি স্বর্ণ পদক এসেছে। নারী ও পুরুষ দল উভয়ই হয়েছে সেরাদের সেরা। তবে অলরাউন্ডার আফিফ হোসেন বাংলাদেশের স্বর্ণ জয়ের অর্জনকে মোটেও ছোট করে দেখছেন না।

এসএ গেমস থেকে ফিরে বুধবার (১১ ডিসেম্বর) সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন আফিফ। তিনি মনে করেন দেশের যেকোনো অর্জনই গৌরবময়।

আফিফ বলেন, ‘আমাদের সবার জন্যই বড় অর্জন। শুরু থেকেই আমাদের ভাবনা ছিল, এটি অর্জন করতে পারলে আমরা অনেক খুশি হতে পারব। আমরা সবাই খুবই খুশি। দেশের জন্য ভালো, এমন কিছু করার সুযোগ সবার জন্য আসে না। আমাদের জীবনে এই সময়টা এসেছে, আমরা অনেক ভাগ্যবান যে এমন একটি টুর্নামেন্ট খেলতে পেরেছি ও সাফল্য নিয়ে ফিরতে পেরেছি। ’

তবে দেখতে সহজ মনে হলেও স্বর্ণ জয়ের পথটা মোটেও সহজ ছিল না। তিনি আরও বলেন, ‘দেখতে যতটা সহজ মনে হয়েছে, কাজটা অতটা সহজ ছিল না। শুরুতে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে হয়েছে আমাদের। ঠাণ্ডা ছিল বেশ। উইকেট অনেকটাই আলাদা ছিল, কঠিন ছিল। রান করাটা কঠিন ছিল। সব মিলিয়ে পরে আমরা ভালো মানিয়ে নিতে পেরেছি। আমরা এরকম টুর্নামেন্ট আগে কখনও খেলিনি। অনেক রোমাঞ্চিত ছিলাম সবাই। শুরু থেকেই সবাই চেষ্টা করেছি চ্যাম্পিয়ন হয়ে ফিরতে। ’

এসএ গেমসের মিশন শেষ করে বুধবার (১০ ডিসেম্বর) দেশে ফিরেছেন আফিফ। তবে বিশ্রামের কোনো জায়গা নেই তার। এবার শুরু বিপিএলের মিশন।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।