bangla news

নেইমারের বিকল্প হিসেবে মানেকে চায় পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ৫:০৮:১১ পিএম
নেইমার ও সাদিও মানে/ছবি: সংগৃহীত

নেইমার ও সাদিও মানে/ছবি: সংগৃহীত

জানুয়ারির দলবদলের বাজারে নেইমারকে ছাড়ছে না প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে আগামী গ্রীষ্মে তার ফ্রান্স ছাড়া প্রায় শতভাগ নিশ্চিত। কিন্তু তার আগেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বিকল্প হিসেবে সাদিও মানেকে দলে ভেড়ানোর সব প্রস্তুতি নিতে শুরু করেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

গত গ্রীষ্মে পিএসজি ছেড়ে বার্সায় ফেরার সবরকম চেষ্টাই করেছেন নেইমার। তাকে ফিরিয়ে দিতে কাতালান জায়ান্টরাও চেষ্টার কমতি রাখেনি। কিন্তু ইনজুরি আর মাঠের বাইরের বিতর্কে জর্জরিত একজন খেলোয়াড়ের জন্য আকাশছোঁয়া দাম হাকিয়ে পরিস্থিতি ঘোলাটে করে ফেলে পিএসজি। কিন্তু নেইমারের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। 

সবদিক বিবেচনা করে নেইমারের জন্য ৩০০ মিলিয়ন ইউরো দাম নির্ধারণের অবাস্তব পথ থেকে সরে এসেছে পিএসজি। আগামী গ্রীষ্মে তার জন্য ১৮০ মিলিয়ন ইউরো দাম নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটির কাতারি মালিকপক্ষ। ফলে এবার সহজেই নেইমারকে ক্যাম্প ন্যুয়ে ফিরিয়ে নিতে পারবেন বার্সা প্রেসিডেন্ট হোসে মারিও বার্তমেউ। 

নেইমারকে হারানো অনেকটা নিশ্চিত হয়ে যাওয়ায় দলের আরেক সুপারস্টার কিলিয়ান এমবাপ্পেকে ধরে রাখতে মরিয়া পিএসজি। এই ফরাসি ফরোয়ার্ডের দিকে ইউরোপের প্রায় সব বড় ক্লাব বিশেষ করে রিয়াল মাদ্রিদের নজর পড়েছে। যদিও তার চুক্তির মেয়াদ ২০২২ সাল পর্যন্ত, কিন্তু তার আগেই তাকে নিজেদের ঘরে নিতে চায় লস ব্ল্যাঙ্কোসরা। এমবাপ্পে নিজেও পিএসজির নতুন চুক্তির প্রস্তাবে সায় দিচ্ছেন না।

এদিকে নেইমার চলে গেলে বিকল্প হিসেবে সাদিও মানেকে কেনার প্রস্তুতি নিচ্ছে পিএসজি। ‘মুন্দো দেপোর্তিভো’র এক রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে। লিভারপুলের সেনেগালিজ ফরোয়ার্ডের জন্য কমপক্ষে ১০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে পিএসজিকে। তবে বড় প্রশ্ন একটাই, লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ দলের অন্যতম সেরা তারকাকে আদৌ ছাড়তে রাজি হবেন কি না।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-10 17:08:11