bangla news

দুই দায়িত্বকে একসূত্রে বেঁধে নজির গড়লেন ‘মা’ খেলোয়াড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ৫:০১:৩১ পিএম
সোশ্যাল মিডিয়াতে পাওয়া সেই মুহূর্ত

সোশ্যাল মিডিয়াতে পাওয়া সেই মুহূর্ত

ভারতের মিজোরামে রাজ্য গেমসের আসর বসেছে। সেখানে অনন্য এক নজির গড়েছেন নারী ভলিবল খেলোয়াড় লাভেনতুলাঙ্গি ভেনি। না, খেলার কোনো কীর্তিতে এই নজিড় গড়েননি তিনি, খেলার মাঝে সবার অনুমতি নিয়ে নিজের সাত মাসের সন্তানকে বুকের দুধ পান করিয়েছেন তিনি। তার সাহসিকতা, মানবিকতা সবকিছুকেই সোশ্যাল মিডিয়ায় সম্মান জানানো হচ্ছে।

মিজোরামে ৯ থেকে ১৩ ডিসেম্বর রাজ্য গেমসের আসর বসেছে। যেখানে তুইকুম কেন্দ্রের ভলিবল দলের অন্যতম সদস্য লাভেনতুলাঙ্গির দুধ পান করানো দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন কয়েকজন আলোকচিত্রী। যে ছবিতে ভারতের নেতিবাচক ধ্যানধারণা সমূলে উপড়ে গিয়েছে।

একদিকে দলের অন্যতম সদস্য, অন্যদিকে মাতৃত্ব। দুই বড় দায়িত্বকে একসূত্রে বেঁধে নজির গড়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ছবি ভাইরাল হয়েছে, যেখানে এই ছবিকে বলা হচ্ছে ‘ভালোবাসার অঙ্গীকার’। সেই নজরকাড়া মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পর তোলপাড় শুরু হয়।

ম্যাচ চলাকালীন বিশেষ অনুমতি নিয়ে এই মা খেলোয়াড় নিজের সন্তানকে দুধ পান করিয়েছেন। দুই ক্ষেত্রেই লাভেনতুলাঙ্গির নিষ্ঠা এবং একাগ্রতাকে সম্মান জানিয়ে অভিনন্দনের ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়।

সাত মাসের সন্তানকে স্তন্যপান করিয়ে আবার ম্যাচে ফেরেন লাভেনতুলাঙ্গি। মাঠের বাইরের এই দায়িত্ব পালনের পাশাপাশি দলকে জেতাতেও বড় ভূমিকা রাখেন তিনি।

আর এই ছবি দেখে রাজ্যের ক্রীড়ামন্ত্রী রোমাউইয়া রয়তে খুশি হয়ে লাভেনতুলাঙ্গির জন্য দশ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এমআরপি

ক্লিক করুন, আরো পড়ুন :   খেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-10 17:01:31