bangla news

বিপিএল স্মরণ (পর্ব-৫)

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ৩:০৮:১৩ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাত পোহালেই মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। সপ্তমবারের মতো হতে চলা এবারের বিপিএলের নাম দেওয়া হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। মেগা এই আসর শুরুর আগে স্মরণ করা যাক ষষ্ঠ বিপিএলের অন্যরকম দুটি ঘটনা।

এক ডেলিভারিতে গেইল-মিঠুন রানআউট:
পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স নেমেছিল প্রথম কোয়ালিফায়ার ম্যাচে। যেখানে হেরেছিল মাশরাফির রংপুর।

সেই ম্যাচে রংপুর ইনিংসের ষষ্ঠ ওভারের শেষ বলে সঞ্জিত সাহার শর্ট লেংথের বলটি স্কয়ার লেগে ঠেলে দৌড় দেন গেইল। ফিল্ডার ছিলেন তামিম ইকবাল। দ্রুত বল কুড়িয়ে ফেরত পাঠান উইকেটরক্ষক এনামুল হক বিজয়ের গ্লাভসে। ততক্ষণে মিঠুন স্ট্রাইকিং প্রান্তে গেলেও পপিং ক্রিজে ব্যাট ছোঁয়াতে পারেননি। তার আগেই উইকেট ভেঙে দেন বিজয়। কুমিল্লার এই উইকেটরক্ষক স্ট্রাইকিং প্রান্তের উইকেট ভেঙে নন-স্ট্রাইকিং প্রান্তে থ্রো করেন, তাতে ভাঙে অপরপ্রান্তের উইকেটও।

ছবি: সংগৃহীততখনও গেইল নন-স্ট্রাইকিং প্রান্তের পপিং ক্রিজে ঢুকতে পারেননি। তবে, ক্রিকেটের নিয়মানুযায়ী মিঠুনের স্ট্যাম্প আগে ভাঙায় তাকেই রানআউট ঘোষণা করা হয়।

আইসিসি চেয়ারম্যানের উপস্থিতি:
ষষ্ঠ আসরের শিরোপা নির্ধারণী ম্যাচে সস্ত্রীক উপস্থিত হয়েছিলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের আমন্ত্রণে সাড়া দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশে আসেন মনোহর। বাংলাদেশ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটির উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বসে উপভোগ করেন ঢাকা-কুমিল্লার ফাইনাল মহারণ।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির কোনো চেয়ারম্যানের সেটিই ছিল প্রথম বিপিএল দর্শন, বিপিএলেরও এমন ঘটনার প্রথম দর্শন।

ছবি: সংগৃহীতবিসিবি সভাপতির আমন্ত্রণে গত ৬ ফেব্রুয়ারি তিন দিনের বাংলাদেশ সফরে আসা মনোহর ৭ ফেব্রুয়ারি সকালে জাতীয় স্মৃতি সৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। ওই দিন সন্ধ্যায় তার সম্মানে সংবার্ধণা অনুষ্ঠানের আয়োজন করে বিসিবি।

৮ ফেব্রুয়ারি দেশের হোম অব গ্রাউন্ডে দেখে যান বিপিএলের ফাইনাল ম্যাচটি।

** বিপিএল স্মরণ (পর্ব-৪)
** বিপিএল স্মরণ (পর্ব-৩)
** বিপিএল স্মরণ (পর্ব-২)
** বিপিএল স্মরণ (পর্ব-১)

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-10 15:08:13