bangla news

ফুটবল-অলিম্পিকসহ সব ধরনের আসরে নিষিদ্ধ রাশিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৫:৩১:৪৩ পিএম
সব ধরণের খেলায় নিষিদ্ধ রাশিয়া: ছবি-সংগৃহীত

সব ধরণের খেলায় নিষিদ্ধ রাশিয়া: ছবি-সংগৃহীত

রাশিয়ার ক্রীড়াঙ্গনে বড় ধরনের শাস্তি নেমে এলো এবার। ডোপ কেলেঙ্কারির জন্য সব ধরনের আন্তর্জাতিক আসরে চার বছরের জন্য নিষিদ্ধ হয়েছে ভ্লাদিমির পুতিনের দেশ।

এই নিষেধাজ্ঞার কারণে ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপ এবং ২০২০ টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করতে পারবে না রাশিয়া। 

সোমবার (০৯ ডিসেম্বর) দ্য ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং অ্যাজেন্সির (ডব্লিউএডিএ) কার্যনির্বাহী সভায় রাশিয়াকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

তবে বিশাল আকারের এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার জন্য ২১ দিন সময় পাচ্ছে রাশিয়া। অবশ্য এই নিষেধাজ্ঞা আসন্ন গ্রীষ্মের ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপে কার্যকর হবে না। এই টুর্নামেন্টে ইতোমধ্যে খেলার যোগ্যতা অর্জন করেছে রাশিয়া এবং আয়োজক দেশও তারা।

অবশ্য চার বছরের জন্য নিষিদ্ধ হলেও ডোপ কেলেঙ্কারিতে জড়িত নন এমন অ্যাথলেটরা অলিম্পিকে অংশগ্রহণ করতে পারবেন। তবে সেক্ষেত্রে নিজ দেশের পতাকা বহন করতে পারবেন না তারা। এমন নজির রাশিয়া আগেও দেখিয়েছে। ২০১৮ সালে দক্ষিণ কোরিয়ার পাইওংচাংয়ে শীতকালীন অলিম্পিকে ১৬৮ জন রাশিয়ান অ্যাথলেট অংশ নিয়েছিল নিরপেক্ষ পতাকা নিয়ে। 

 

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   খেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 17:31:43