ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অনন্য উচ্চতায় জেমি ভার্ডি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
অনন্য উচ্চতায় জেমি ভার্ডি জেমি ভার্ডি

বার্সেলোনায় যেমন লিওনেল মেসি, জুভেন্টাসে ক্রিস্টিয়ানো রোনালদো তেমনি লেস্টার সিটিতে আছেন একজন জেমি ভার্ডি। বিশ্বের বড় বড় তারকাদের ভীড়ে ৩২ বছর বয়সী এই সাবেক ইংলিশ ফরোয়ার্ডের নামটা তেমন উচ্চারিত হয় না বললেই চলে। তবে ভার্ডি যা করে দেখাচ্ছেন, তা অনেক বড় বড় তারকাদেরও স্বপ্নের বিষয়।

২০১৫/১৬ মৌসুমে ভার্ডির হাত ধরেই রূপকথার গল্প লিখে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলেছিল লেস্টার। চলতি মৌসুমে শিরোপা পুনরুদ্ধারের অন্যতম দাবিদারও হয়ে উঠেছে তারা।

পয়েন্ট তালিকার শীর্ষে থাকা লিভারপুলকে চোখ রাঙাচ্ছে তারাই। আর সেই অভিযানে এবারও নেতৃত্ব দিচ্ছেন ভার্ডি।

চলতি মৌসুমের প্রিমিয়ার লিগে ১৬ গোল করে সর্বোচ্চ গোলদাতার সিংহাসনে বসেছেন তিনি। তার মধ্যে নিজের গড়া রেকর্ড নিজেই ভাঙার পথে ভার্ডি। ২০১৫ সালে লেস্টার যেবার শিরোপা জিতেছিল সেবার টানা ১১ ম্যাচে গোল করেছিলেন তিনি। এরপর আর কেউ তার এই রেকর্ড ভাঙতে পারেনি। যার ফলে ভার্ডি যেন নিজেই ভাঙতে চলেছেন নিজের গড়া রেকর্ড। চলতি মৌসুমে ইতোমধ্যে টানা ৮ ম্যাচে গোল পেয়েছেন তিনি।  

রোববার (০৮ ডিসেম্বর) অ্যাস্টন ভিলার মাঠে ভার্ডির জোড়া গোলে ৪-১ ব্যবধানে জিতেছে ব্র্যান্ডন রজার্সের দল। আর তাতেই টানা আট ম্যাচে গোল করার কৃতিত্ব গড়েন তিনি।

দুর্দান্ত এই জয়ে লেস্টারও পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান ধরে রেখেছে। ১৬ ম্যাচে তাদের পয়েন্ট ৩৮। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।