bangla news

স্বর্ণ জিততে সৌম্যদের দরকার ১২৩ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৩:০১:৪৭ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

চলমান সাউথ এশিয়ান (এসএ) গেমসের ফাইনালে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। যেখানে টি-টোয়েন্টি ফরম্যাটের এই ম্যাচে প্রথমে ব্যাট করা লঙ্কানরা নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১২২ রান করেছে। ফলে ১২৩ রান করলেই আসরটিতে স্বর্ণ জয়ের কীর্তি গড়বেন সৌম্য-শান্তরা।

সোমবার (০৯ ডিসেম্বর) কীর্তিপুরের ত্রিভূবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে লিগ পর্বে হারা লঙ্কানদের বিপক্ষে ফের ফাইনালের মঞ্চে নামে বাংলাদেশ। টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠান লাল-সবুজ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করলেও বাংলাদেশি বোলারদের দাপটে মাঝপথে নিয়ন্ত্রণ হারায় লঙ্কান ব্যাটসম্যানরা। উদ্বোধানী জুটিতে পাথুম নিশাঙ্কা ও নিশান ফর্নান্দো ৪.৪ ওভারে ৩৬ রান তোলেন। তবে এরপরই তানভীর ইসলাম ও হাসান মাহমুদ বাংলাদেশকে ম্যাচে ফেরান।

তাদের দুর্দান্ত বোলিংয়ে শ্রীলঙ্কার মিডলঅর্ডাররা খেই হারায়। দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন শাম্মু আশান। ২২ রান আসে নিশাঙ্কার ব্যাট থেকে। কিন্তু ফার্নান্দো (১৬) ও ছারিথ আসালঙ্কা (১২) ছাড়া বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশি বোলারদের মধ্যে হাসান সর্বোচ্চ তিনটি উইকেট পান। তানভীর দুটি উইকেট দখল করেন। এছাড়া সুমন খান ও মেহেদী হাসান একটি করে উইকেট ভাগ করে নেন।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 15:01:47