ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

প্রধানমন্ত্রীর সঙ্গে সালমান-ক্যাটরিনার সৌজন্য সাক্ষাৎ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
প্রধানমন্ত্রীর সঙ্গে সালমান-ক্যাটরিনার সৌজন্য সাক্ষাৎ ছবি: বাংলানিউজ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিবিপিএল) উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্ণিল অনুষ্ঠানের প্রধান দুই আকর্ষণ বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ মঞ্চে পারফর্ম করার আগে বিসিবির হসপিটালিটি বক্সে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

রোববার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে হাজির হয়ে এবারের আসরের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানের শুরুতে পারফর্ম করেন ‘ডি-রকস্টার’ তারকা মঈদুল ইসলাম খান শুভ।

এরপর একে একে দর্শক মাতাতে মঞ্চে আসেন রেশমি মির্জা ও ব্যান্ড কিংবদন্তি জেমস।

সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে মঞ্চে হাজির হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী সবাইকে বঙ্গবন্ধু বিপিএল সাফল্যমণ্ডিত করার আহবান জানান। তিনি আসরের উদ্বোধন ঘোষণা করার পর কিছুক্ষণ চলে আতশবাজি। প্রধানমন্ত্রীর আগমন ও উদ্বোধন ঘোষণার জন্য জেমসের পারফরম্যান্সে সাময়িক বিরতি দেওয়া হয়। এরপর ‘মা’, ‘চল চলে’ এবং ‘তারায় তারায় রটিয়ে দেবো’ গানগুলো পরিবেশন করেন ‘নগর বাউল’।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সন্ধ্যা ৭-৪৫ মিনিটে মঞ্চে উঠেন ভারতীয় সঙ্গীত তারকা সনু নিগম। মঞ্চে উঠে শুরুতে দু’টি গান করেন তিনি। এরপর গেয়ে ওঠেন ‘ধনধান্যে পুষ্প ভরা’ গানটি। বাংলাদেশের এই দেশাত্মবোধক গানের সঙ্গে ঠোঁট মেলান উপস্থিত দর্শকরা। কেবল দর্শকরা নয়, এই গানের সঙ্গে ঠোঁট মেলাতে দেখা যায় প্রধানমন্ত্রীকেও। ‘সে যে আমার জন্মভূমি’ লাইনটিতে ঠোঁট মেলানোর পর হাত তালি দিয়ে মুগ্ধতা ও উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

সনু নিগম এরপর শুরু করেন জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে গাওয়া গান ‘শোনো একটি মুজিবরের থেকে’ গানটি। মুক্তিযুদ্ধের সময় স্বাধীনতাকামী মানুষকে অনুপ্রেরণা যুগিয়েছিল এই গান। নিজের পিতাকে নিয়ে করা গানের সঙ্গে ঠোঁট না মিলিয়ে থাকতে পারেননি প্রধানমন্ত্রী।

৪০ মিনিটের পারফর্ম্যান্সে বাংলা গান ছাড়াও নিজের জনপ্রিয় কিছু গান পরিবেশন করেন সনু নিগম। ভারতীয় গায়কের আগে মঞ্চ মাতান বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত তারকা জেমস। অনুষ্ঠানের শুরুতে পারফর্ম করেন ‘ডি-রকস্টার’ তারকা মঈদুল ইসলাম খান শুভ। এরপর একে একে দর্শক মাতাতে মঞ্চে আসেন রেশমি মির্জা ও ব্যান্ড।  

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa