ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

শুরু হলো বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
শুরু হলো বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান ছবি: শোয়েব মিথুন

সব জল্পনা-কল্পনা আর অনিশ্চয়তার কালো মেঘ পেছনে ফেলে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই আসরের মধ্য দিয়ে তিন মৌসুম পর আবারও বিপিএলে অনুষ্ঠিত হচ্ছে উদ্বোধনী অনুষ্ঠান।

সময় স্বল্পতার কারণে বিপিএলর চতুর্থ  আসরে কোনো উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। এরপর সারা দেশে বন্যার কারণে পঞ্চম আসরে কোনো উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বরাদ্দ পুরো অর্থ বন্যায় ক্ষতিগ্রস্থদের দান করা হয়। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নিরাপত্তার কথা মাথায় রেখে বিপিএলের কোনো উদ্বোধনী অনুষ্ঠান করা হয়নি। তবে এবার আর কোনো বাধা নেই। ফলে জমকালো অনুষ্ঠানের জন্য সব আয়োজন প্রস্তুত।  

উদ্বোধনী অনুষ্ঠানটি বিকেল সাড়ে ৫টা থেকে সরাসরি সম্প্রচার করছে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন নিউজ টোয়েন্টিফোর। উদ্বোধনী অনুষ্ঠানের স্পন্সর বসুন্ধরা গ্রুপ।

বিপিএল উদ্বোধনী অনুষ্ঠানের ব্যপ্তিকাল হবে সাড়ে ৫ ঘণ্টা। শেষ হবে রাত ১০টায়।

এবারের আসরকে স্মরণীয় করে রাখতে বর্ণিল উৎসবের মধ্য দিয়ে উদ্বোধন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর সেই উৎসবের জন্য পুরোপুরি বর্ণিল সাজে সেজেছে ‘হোম অব ক্রিকেট’ তথা শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিশেষ এই বিপিএলের উদ্বোধন করবেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতাতে ঢাকায় পা রেখেছেন জনপ্রিয় বলিউড সুপারস্টার সালমান খান, ক্যাটরিনা কাইফ, সনু নিগম ও কৈলাশ খের। এছাড়া দেশি তারকাদের মধ্যে মমতাজ ও জেমসও থাকছেন।  

রোববার (৮ ডিসেম্বর) অনুষ্ঠানের শুরুতে পারফর্ম করবেন ‘ডি-রকস্টার’ তারকা মঈদুল ইসলাম খান শুভ। এরপর একে একে দর্শক মাতাতে মঞ্চে আসবেন রেশমি মির্জা, জেমস, মমতাজ।  

সন্ধ্যা ৭টা ২০ থেকে সাড়ে ৭টার মধ্যে মঞ্চে হাজির হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আসরের উদ্বোধন ঘোষণা করবেন। প্রধানমন্ত্রী উদ্বোধন করার পর কিছুক্ষণ চলবে আতশবাজি।

এরপর শুরু হবে অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে মঞ্চে উঠবেন ভারতীয় সঙ্গীত তারকা সনু নিগম। তার পরিবেশনা শেষে কিছুক্ষণ চলবে লেজার লাইট শো। রাত ৮টা ৫৫ মিনিটে গান গাইবেন ভারতীয় সঙ্গীত তারকা কৈলাস খের।

কৈলাসের পরিবেশনা শেষে মঞ্চে আসবেন বলিউডের তারকা অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। এর ঠিক পরেই মঞ্চে আসবেন মূল আকর্ষণ বলিউড ‘ভাইজান’ সালমান খান। একক পরিবেশনা শেষে ক্যাটরিনাকে সঙ্গে নিয়ে তার দ্বৈত পরিবেশনার মাধ্যমে শেষ হবে উদ্বোধনী অনুষ্ঠান।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa