ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

টেনিস

প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৮ ১০:২১:৩০ পিএম
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত .

ইন্টারন্যাশনাল ক্যারম কাপ টুর্নামেন্টের ৮ম আসরে তৃতীয় স্থানে থেকে শেষ করেছে বাংলাদেশ জাতীয় ক্যারম দল। আর প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে হেমায়েত মোল্লা বিশ্ব ক্যারম র‍্যাংকিংয়ে পঞ্চম স্থান অর্জন করেছেন। 

সাবেক ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন শ্রীলংকার নিশান্ত ফার্নান্দোকে ২-১ সেটে হারিয়ে নিজের গড়া রেকর্ড নিজেই ভাঙেন হেমায়েত। এর আগে তিনি সপ্তম স্থানে ছিলেন।

ভারতের পুনেতে ১৬টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় আইসিএফ ক্যারম কাপের আসর। এই আসরেই তৃতীয় স্থানে থাকা মালদ্বীপকে সরিয়ে নিজের জায়গা বুঝে নিয়েছেন হেমায়েত মোল্লারা।  

বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন খেলোয়াড়দের এই পারফরম্যান্সে খুশি। বাংলানিউজকে তিনি জানান এমন পারফরম্যান্স তিনি খুশি। লিয়ন বলেন, ‘আই সি এফ কাপে বাংলাদেশ তৃতীয় স্থান অর্জন করায় আমাদের আত্মবিশ্বাস আগের চেয়ে আরও বেড়ে গেছে। আমাদের ক্যারমকে সামনে এগিয়ে নিতে আত্মবিশ্বাস হিসেবে কাজ করবে এই জয়। সেমিফাইনালে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে হেরে গেলেও ভালো খেলার সাহসিকতাই এমন সাফল্য এনে দিয়েছে। বাংলাদেশের প্রথম কোনো খেলোয়াড় হিসেবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন নিশান্ত ফার্নান্দোকে হারিয়ে বিশ্ব ক্যারমে পঞ্চম স্থান অধিকার করেছে হেমায়েত মোল্লা। এটা বাংলাদেশের জন্য বড় একটা অর্জন। আশা করি এই ধারাবাহিকতা অব্যহত থাকবে। ’

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa