ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ফুটবল

চেলসিকে হারিয়ে নতুন কোচকে বরণ করল এভারটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
চেলসিকে হারিয়ে নতুন কোচকে বরণ করল এভারটন .

নতুন কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে অধারাবাহিকতার ধারা বজায় রাখল চেলসি। অন্যদিকে এভারটনের জন্য তাদের নতুন কোচ ডানকান ফার্গুসন সৌভাগ্যই বয়ে আনলেন। আর নতুন কোচকে বরণ করে নেওয়ার ম্যাচে চেলসিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে রেলিগেশন অঞ্চল থেকে কিছুটা স্বস্তির দূরত্বে ফিরল এভারটন।

শনিবার (০৭ ডিসেম্বর) ঘরের মাঠ গুডিসন পার্কে চেলসির বিপক্ষে মাঠে নামার আগে নতুন কোচ পেয়েছে এভারটন। লিভারপুলের কাছে ৫-২ গোলে হারার পর কোচ মার্কো সিলভাকে বরখাস্ত করে ডানকান ফার্গুসনকে দায়িত্ব দিয়েছে ক্লাবটি।

আর এভারটনের কোচ হিসেবে প্রথম ম্যাচেই বড় দলের বিপক্ষে বড় জয়ের দেখা পেলেন ডানকান।  

ম্যাচের শুরুতে চেলসির রক্ষণ গুছিয়ে ওঠার আগেই গোল করে বসে এভারটন। শুরুর বাঁশি বাজার পঞ্চম মিনিটে দারুণ এক হেডে চেলসির জালে বল জড়িয়ে দেন এভারটনের স্ট্রাইকার রিচার্লিসন। গোল হজম করে শোধ করতে মরিয়া চেলসি বেশকিছু ভালো সুযোগ তৈরি করেছিল। কিন্তু এভারটনের ডি-বক্সের সামনে প্রায় সবগুলোই প্রতিহত হয়।  

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ানো গোল করেন এভারটনের ডোমিনিক কালভার্ট-লেউইন। ৪৯তম মিনিটে দ্বিতীয় গোল হজম করা চেলসি ব্যবধান কমায় ঠিক ৩ মিনিট পরেই। মাতিও কোভাসিচের দুর্দান্ত ওই গোলের পর অবশ্য ফের খেই হারিয়ে ফেলে চেলসি। তবে বেশ কয়েকবার প্রতিপক্ষের গোলমুখ উন্মুক্ত করার সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন উইলিয়ান-পুলিসিচরা। ৮৪তম মিনিটে চেলসির কফিনে শেষ পেরেক ঠুকে দিয়ে নিজের দ্বিতীয় গোলের দেখা পান এভারটনের ডোমিনিক কালভার্ট-লেউইন।

এই নিয়ে গত ৪ ম্যাচের ৩টিতেই হারের মুখ দেখলো চেলসি। এই হারের পরও অবশ্য প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের চারেই আছে ল্যাম্পার্ডের দল। অন্যদিকে শেষ ১২ ম্যাচের মধ্যে নিজেদের তৃতীয় জয় তুলে এভারটন আছে ১৪তম স্থানে। ম্যাচটা হারলে সর্বনাশ হয়ে যেত এভারটনের।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa