ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ক্রিকেট

আফ্রিদি-নবীকে টপকে এক নম্বরে কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
আফ্রিদি-নবীকে টপকে এক নম্বরে কোহলি ছবি: সংগৃহীত

সফরকারী উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক ভারতকে জেতাতে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দলপতি বিরাট কোহলি। সেঞ্চুরি ছুঁইছুঁই জাদুকরী এক ইনিংস খেলেছেন ভারতীয় দলপতি। টিম ইন্ডিয়াকে ৬ উইকেটে জেতাতে ব্যাট হাতে ৯৪ রান করে ম্যাচসেরা হয়েছেন কোহলি।

তাতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১২ বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতলেন কোহলি। আফগানিস্তানের মোহাম্মদ নবী ৭৫ ম্যাচ খেলে ১২ বার ম্যাচসেরা হয়েছিলেন।

কোহলি দুটি ম্যাচ কম খেলেই নবীকে টপকে যান। ৯৯ ম্যাচ খেলে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি ১১ বার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছিলেন।

 এই জয়ে ভারত ১-০ তে লিড নিয়েছে। হায়দ্রাবাদে আগে ব্যাটিংয়ে নামা উইন্ডিজরা ৫ উইকেটে তোলে ২০৭ রান। জবাবে, ভারত ৮ বল বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

২০৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মা ব্যক্তিগত ৮ রানে বিদায় নেন। এরপর জুটি গড়েন আরেক ওপেনার লোকেশ রাহুল আর দলপতি বিরাট কোহলি। ১০০ রানের জুটি গড়েন তারা। ব্যক্তিগত ৬২ রানে বিদায় নেন রাহুল। তার ৪০ বলে সাজানো ইনিংসে ছিল ৫টি চার আর ৪টি ছক্কার মার। ৫০ বলে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলেন কোহলি। তার ইনিংসে ছিল ৬টি চার আর ৬টি ছক্কার মার। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি।

এদিকে, রোহিত শর্মার পর টি-টোয়েন্টিতে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আড়াই হাজার রানের মাইলফলকে নাম লেখান কোহলি। শুধু তাই নয়, রোহিতের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন কোহলি। ১০২ ম্যাচে রোহিতের রান ২৫৪৭, ৭৩ ম্যাচে সেখানে কোহলির রান ২৫৪৪। মাত্র ৩ রান দূরে আছেন কোহলি।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa