ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আরেকটি সেরার পুরস্কার পাচ্ছেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
আরেকটি সেরার পুরস্কার পাচ্ছেন মেসি ছবি: সংগৃহীত

পুরো নভেম্বর মাস জুড়েই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ছিলেন ফর্মের তুঙ্গে। রেকর্ড ষষ্ঠবার ব্যালন ডি’অর জেতার রেশ কাটতে না কাটতেই বার্সেলোনার অধিনায়ক যোগ করলেন আরেকটি পুরস্কার। স্প্যানিশ লা লিগায় চলিত মৌসুমের নভেম্বর মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

কদিন আগে বর্ষসেরা ফুটবলের মর্যাদাকর পুরস্কারে বার্সা ও আর্জেন্টাইন তারকা হারান ভার্জিল ফন ডাইক ও ক্রিস্টিয়ানো রোনালদোকে। এর আগে মেসি ও রোনালদো সমান পাঁচটি করে ব্যালন ডি’অর জিতেছিলেন।

মেসি ২০০৯, ১০, ১১, ১২ ও সর্বশেষ ২০১৫ সালে ট্রফিটি হাতে তোলেন। আর চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো ২০০৮, ১৩, ১৪, ১৬ ও ২০১৭ সালে ব্যালন ডি’অর জিতেছিলেন।

নভেম্বর মাসে লা-লিগায় মেসি তিন ম্যাচে গোল করেছেন চারটি, সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন আরও একটি। এর মধ্যে সেল্টাভিগোর বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। গত মাসে জাতীয় দলের জার্সিতে করেছেন দুই ম্যাচে দুই গোল, চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে করেছেন একটি গোল।

নভেম্বরে মোট ১৪ ম্যাচে ১১ গোল আর ৮ অ্যাসিস্ট মেসির নামের পাশে। আগামী ২১ ডিসেম্বর আলাভেসের বিপক্ষে বার্সার হোম ম্যাচে ন্যু ক্যাম্পে মেসির হাতে তুলে দেয়া হয়ে নভেম্বর মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।