ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিগ স্কোরিং ম্যাচের নায়ক কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
বিগ স্কোরিং ম্যাচের নায়ক কোহলি ভারত-উইন্ডিজ ম্যাচের একটি মুহূর্ত, ছবি: সংগৃহীত

সফরকারী উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিতেছে স্বাগতিক ভারত। টিম ইন্ডিয়াকে ৬ উইকেটে জেতাতে ব্যাট হাতে জাদুকরী এক ইনিংস খেলেছেন দলপতি বিরাট কোহলি। ৯৪ রান করে ম্যাচসেরা কোহলি। এই জয়ে ভারত ১-০ তে লিড নিয়েছে।

হায়দ্রাবাদে আগে ব্যাটিংয়ে নামা উইন্ডিজরা ৫ উইকেটে তোলে ২০৭ রান। জবাবে, ভারত ৮ বল বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

ব্যাটিংয়ে নেমে উইন্ডিজ ওপেনার লেন্ডল সিমন্স ব্যক্তিগত ৪ রানে বিদায় নেন। আরেক ওপেনার এভিন লুইস ১৭ বলে তিন চার আর চার ছক্কায় তুলে নেন ৪০ রান। তিন চার আর এক ছক্কায় ২৩ বলে ৩১ রান করেন ব্রেন্ডন কিং। ৪১ বলে দুই চার আর চার ছক্কায় সর্বোচ্চ ৫৬ রান করেন শিমরন হেটমেয়ার।

১৯ বলে এক চার আর চার ছক্কায় ৩৭ রানের ইনিংস খেলেন দলপতি পোলার্ড। ৯ বলে ২৪ রানে অপরাজিত থাকেন জেসন হোল্ডার। আর ৭ বলে ১১ রান করে অপরাজিত থাকেন দিনেশ রামদিন।

ভারতের যুজবেন্দ্র চাহাল দুটি উইকেট পান। একটি করে উইকেট পান ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার আর রবীন্দ্র জাদেজা। কোনো উইকেট পাননি ভুবনেশ্বর কুমার, শিভাম দুবে।

২০৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মা ব্যক্তিগত ৮ রানে বিদায় নেন। এরপর জুটি গড়েন আরেক ওপেনার লোকেশ রাহুল আর দলপতি বিরাট কোহলি। এর মধ্যেই টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন রাহুল। আর রোহিত শর্মার পর টি-টোয়েন্টিতে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আড়াই হাজার রানের মাইলফলকে নাম লেখান কোহলি।

১০০ রানের জুটি গড়েন তারা। ব্যক্তিগত ৬২ রানে বিদায় নেন রাহুল। তার ৪০ বলে সাজানো ইনিংসে ছিল ৫টি চার আর ৪টি ছক্কার মার। মাঝে রিশব পান্থ ৯ বলে ১৮ আর শ্রেয়াস আইয়ার ৪ রান করে বিদায় নেন। ৫০ বলে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলেন কোহলি। তার ইনিংসে ছিল ৬টি চার আর ৬টি ছক্কার মার। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad