ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ফুটবল

রোনালদো একজনই এবং তিনি ব্রাজিলিয়ান: ইব্রাহিমোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
রোনালদো একজনই এবং তিনি ব্রাজিলিয়ান: ইব্রাহিমোভিচ ইব্রাহিমোভিচের সঙ্গে রোনালদো নাজারিও (বায়ে), ক্রিস্টিয়ানো রোনালদো (ডানে)/ছবি: সংগৃহীত

মেজর লিগ সকারের ক্লাব এলএ গ্যালাক্সি থেকে বিদায় নেওয়ার পর ইতালিয়ান ফুটবলে ফিরতে যাচ্ছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। কিন্তু ফেরার আগে একের পর এক বিতর্কিত মন্তব্য করে পরিবেশটা উত্তপ্ত করার চেষ্টা করছেন তিনি। সর্বশেষ তার তীব্র বাক্যবাণের লক্ষ্য হলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ডিসেম্বরের ৩১ তারিখ থেকে ফ্রি এজেন্টে পরিণত হয়েছেন ৩৮ বছর বয়সী ইব্রা। এরপর তার নাম জড়িয়েছে সিরি আ’র একাধিক দলের সঙ্গে।

তালিকায় আছে তার সাবেক ক্লাব এসি মিলানও। আর ইতালিয়ান ফুটবলে ফিরলে সুইডিশ স্ট্রাইকারকে জোর প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে। আর সেই প্রতিদ্বন্দ্বী আর কেউ নন, স্বয়ং জুভেন্টাস উইঙ্গার রোনালদো।

কিন্তু ইব্রাহিমোভিচ শুরুতেই রোনালদোর দিকে তীর ছুড়ে দিলেন। তাও সরাসরি অপমানজনক ভাষায়। ইতালিয়ান সংবাদমাধ্যম ‘জিকিউই ইতালিয়া’র এক সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয়েছিল, ইতালিতে ফিরে আসল রোনালদোর দেখা পাবেন কি না? ইব্রার উত্তর, ‘না, কিছুতেই নয়। আসল রোনালদো ব্রাজিলিয়ান। ’

এখানেই থামেননি ইব্রা। শুরুতে অমন তাচ্ছিল্য করে বললেও দ্রুতই তাতে প্রলেপ লাগিয়ে বলেন, ‘(রোনালদো নাজারিওর মতো) রোনালদোর প্রকৃতিদত্ত কোনো প্রতিভা নেই, যা আছে সব প্রচুর পরিশ্রমের ফল। ’

এরপর আবার সুর পাল্টে ফেললেন ইব্রা। রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদোর জুভেন্টাসে যাওয়াটাকে মোটেই চ্যালেঞ্জ হিসেবে দেখেন না তিনি, “সে (রোনালদো) এখন একটি দলের সঙ্গে চুক্তি করেছে যারা টানা ৭ মৌসুমে সিরি আ জয় করেছে। এমন দলে যাওয়া মোটেই চ্যালেঞ্জ নয়। সে যদি সত্যিই চ্যালেঞ্জ চাইতো তাহলে জুভেন্টাস যখন সিরি বি খেলছিল তখন যেত যাতে দল সিরি আ’তে করে তাদের ফের শীর্ষে তুলতো। ” 

ইব্রাহিমোভিচ আর রোনালদোর সম্পর্ক বরাবরই শীতল। এর আগে ২০১৮ সালে লুকা মদ্রিচ যখন ব্যালন ডি’অর জিতলেন তখনও রোনালদোর সমালোচনা করেছিলেন তিনি। তখন তিনি বলেছিলেন, ‘এখন আমরা জানি (রিয়ালের) শিরোপাগুলো রোনালদোর নয়, ওগুলো সব (রিয়াল প্রেসিডেন্ট) ফ্লোরেন্তিনো পেরেজের। ’

এই সপ্তাহের শুরুর দিকে সিরি আ’র বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন রোনালদো। একই রাতে রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর ঘরে তুলেছেন তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa