ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ নয়, আপাতত বিপিএল নিয়েই ভাবছেন সানি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
বিশ্বকাপ নয়, আপাতত বিপিএল নিয়েই ভাবছেন সানি আরাফাত সানি/ছবি: শোয়েব মিথুন

জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যেই আছেন আরাফাত সানি। সর্বশেষ ভারত সফরেও সুযোগ পেয়েছিলেন এই বাঁহাতি স্পিনার। তবে ম্যাচ খেলার সুযোগ হয়নি। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে বিপিএল দিয়ে ফের নিজেকে ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন তিনি। তার সকল মনোযোগ তাই বিপিএল ঘিরেই।

আসন্ন বঙ্গবন্ধু বিপিএলে রংপুর রেঞ্জার্সের হয়ে খেলবেন সানি। দলে আছেন মোহাম্মদ নবী, শাই হোপের মতো টি-টোয়েন্টি স্পেশালিস্ট।

জাতীয় দলের খেলোয়াড়দের মধ্যে আছেন মোস্তাফিজুর রহমান, সানি, তাসকিনের মতো অভিজ্ঞ আর নাদিফ চৌধিরী, নাঈম শেখদের মতো তরুণ প্রতিভা।  

নতুন আর অভিজ্ঞদের মিশেলে গঠিত রংপুর রেঞ্জার্সকে নিয়ে বেশ আশাবাদী সানি বললেন, ‘আমার মনে হয় আমাদের দলটা সেরা। দলে টি-টোয়েন্টির অভিজ্ঞতাসম্পন্ন বেশ কয়েকজন ক্রিকেটার আছেন। সবাই জানে, টি-টোয়েন্টিতে যেদিন যে দল ভালো করবে তারাই জিতবে। ফলে দল খারাপ বা ভালো আসলে সেভাবে বলা যায় না। ’

বিপিএলকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাওয়ার মঞ্চ হিসেবে দেখা হচ্ছে। এখানে ভালো করতে পারলে অস্ট্রেলিয়ার বিশ্বমঞ্চে সুযোগ পাওয়া সহজ হয়ে যাবে। ফলে স্বাভাবিকভাবেই বিপিএলকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন ক্রিকেটাররা। তবে অনেকদিন পর জাতীয় দলের জার্সিতে ফেরা সানি বললেন, ‘দীর্ঘদিন পর দলে ফিরলেও আমার মূল লক্ষ্য বিপিএল। এখানে নিজের সেরাটা দিতে চাই। এখানে ভালো করতে পারলে কাজে লাগবে। ’

সামনে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলার কথা বাংলাদেশের। যদিও পাকিস্তানের মাটিতে সফরে যাওয়ার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ওই সফর হোক বা না হোক তা নিয়ে আপাতত ভাবতে রাজি নন এই বাঁহাতি স্পিনার, ‘সামনে আমাদের পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলার কথা। কিন্তু আমি আপাতত এই সিরিজ কিংবা বিশ্বকাপ কোনোটা নিয়েই ভাবছি না। এখন আমার পুরো মনোযোগ বিপিএলে। ’

রংপুর রেঞ্জার্স:

দেশি: মোস্তাফিজুর রহমান, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নাদিফ চৌধুরী, সঞ্জিত সাহা, নাঈম শেখ, জহুরুল ইসলাম, তাসকিন আহমেদ, আরাফাত সানি।

বিদেশি: মোহাম্মদ শেহজাদ, জুনায়েদ খান, মোহাম্মদ নবী, শাই হোপ, লুইস গ্রেগরি, ক্যামেরন ডেলপোর্ট।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।