ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ফুটবল

গ্রিজম্যান একটি মেশিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৯
গ্রিজম্যান একটি মেশিন গ্রিজম্যান

মাঠে পারফর্ম করতে পারুক বা না পারুক; আপনি কখনো আঁতোয়া গ্রিজম্যানের ফিটনেসের ব্যাপারে প্রশ্ন তুলতে পারবেন না। জাতীয় দলের হয়ে হোক বা ক্লাবের জার্সিতে, নিজেকে শতভাগ দেওয়ার জন্য সবসময় চেষ্টায় থাকেন ফরাসি ফরোয়ার্ড। 

আপনি যদি বার্সেলোনায় তার স্বদেশি ফরোয়ার্ড ওসমানে দেম্বেলের সঙ্গে তুলনা করেন, তবে পার্থক্যটা খুঁজে পাবেন। দেম্বেলে যেখানে চোটে পড়ে মাসের পর মাস মাঠের বাইরে কাটান সেখানে সাবেক অ্যাথলেটিকো মাদ্রিদ ‍তারকা চোট পান না বলেই চলে।

 

এমনকি ফিটনেসের জায়গায় কাতালানাদের দুই প্রধান অস্ত্র লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের চেয়েও এগিয়ে গ্রিজম্যান। চলতি মৌসুমে মেসি-সুয়ারেজ দু’জনই চোট পেয়ে মাঠের বাইরে কাটিয়েছেন বেশ কিছুদিন। সে জায়গায় ফরাসি তারকা নিয়মিত খেলে যাচ্ছেন কাতালানদের জার্সিতে।  

২০১৮/১৯ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে বার্সেলোনার ১৯ ম্যাচের মধ্যে ১৮ ম্যাচেই খেলেছেন গ্রিজম্যান। কেবল ০৬ অক্টোবর লা লিগায় সেভিয়ার বিপক্ষে কোচ এরনেস্তো ভালভার্দের পছন্দের তালিকায় ছিলেন না তিনি।  

চলতি মৌসুমে বার্সেলোনার অভিযানের অংশ হয়ে ৯৫ শতাংশ ম্যাচ খেলেছেন গ্রিজম্যান। যা এই দশকে তার আগের ম্যাচ খেলার তুলনায় অনেক বেশি। ফরাসি তারকা ২০০৯ সালে পেশাদারী ক্যারিয়ার শুরুর পর থেকে রিয়াল সোসিয়েদাদ, অ্যাথলেটিকো মাদ্রিদ এবং বার্সেলোনার হয়ে সর্বমোট ৫১৯ ম্যাচের মধ্যে ৪৭৫ ম্যাচ খেলেছেন। যা শতকরার হিসেবে ৯১ শতাংশ।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa