bangla news

কাতারকে হারিয়ে গালফ কাপের ফাইনালে সৌদি আরব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ৪:২৪:৪৮ পিএম
.

.

স্বাগতিক কাতারকে ১-০ গোলে হারিয়ে গালফ কাপের ফাইনালে পৌঁছে গেছে সৌদি আরব। ফাইনালে সৌদি আরবের প্রতিপক্ষ বাহরাইন।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) কাতারের রাজধানী দোহা থেকে কিমি দক্ষিণে অবস্থিত আল-জানুব স্টেডিয়ামে চলতি আসরের সেমিফাইনালে মুখোমুখি হয় কাতার ও সৌদি আরব। 

ম্যাচের ২৮তম মিনিটে গ্যালারিতে উপস্থিত হাজারো দর্শককে স্তব্ধ করে দিয়ে গোল করে বসেন সৌদি আরবের ফরোয়ার্ড আবদুল্লাহ আলহামদান। ম্যাচের বাকি সময় বেশকিছু সুযোগ নষ্ট করায় আর সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।

এদিকে আরেক সেমিফাইনালে তিনবারের চ্যাম্পিয়ন ইরাককে টাইব্রেকারে হারিয়ে দিয়েছে বাহরাইন। আগামী রোববারের (৮ ডিসেম্বর) ফাইনালে এই বাহরাইনের মোকাবিলা করবে সৌদি আরব। 

গালফ কাপে এই নিয়ে নিজেদের ১০ম ফাইনালে মাঠে নামবে সৌদি আরব। ৮ দলের আঞ্চলিক এই প্রতিযোগিতায় এখন পর্যন্ত তিনবার শিরোপা জেতার স্বাদ পেয়েছে দলটি।

এবারের গালফ কাপ অনেক কারণেই বিশেষ আকর্ষণের দাবিদার। শুরুতে এবারের আসর বয়কট করার ঘোষণা দিয়েছিল সৌদি আরব, বাহরাইন এবং সংযুক্ত আরব আমিরাত। কারণ, দুই বছর আগে কাতারের সঙ্গে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিসর কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে স্থল, বিমান ও নৌ-অবরোধ আরোপ করে।

অবরোধ সত্ত্বেও গালফ কাপে অংশ নিতে সৌদি স্কোয়াড রিয়াদ থেকে সরাসরি ফ্লাইটে দোহায় পৌঁছে। পরে সেমিফাইনালে অংশ নিতে বাহরাইনের স্কোয়াডও একইভাবে কাতারের রাজধানীতে হাজির হয়। 

গালফ কাপ শেষে ফিফা ক্লাব বিশ্বকাপের ম্যাচ খেলতে কাতারে যাবে সৌদি'র আল-হিলাল ফুটবল ক্লাব। সবমিলিয়ে ধারণা করা হচ্ছে, ফুটবলকে ঘিরে উপসাগরীয় অঞ্চলের দেশগুলোর মধ্যে সম্পর্কের বরফ গলতে শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-06 16:24:48