ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ফুটবল

মেসির কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে: সুয়ারেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৯
মেসির কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে: সুয়ারেস মেসি ও সুয়ারেস/ছবি: সংগৃহীত

রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জেতার পর অবসরের ইঙ্গিত দিয়েছিলেন লিওনেল মেসি। এই নিয়ে মেসিভক্তদের শিরদাঁড়া বেয়ে শীতল স্রোত বয়ে গিয়েছিল। কিন্তু মেসির সেই বক্তব্যকে ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে বলে মত দিলেন তার বার্সা সতীর্থ লুইস সুয়ারেস।

সোমবার (২ ডিসেম্বর) প্যারিসে ব্যালন ডি’অর জেতার পর মেসি বলেছিলেন, ‘বয়সের হিসেব তো আছে। মুহূর্তগুলো তাই আরও উপভোগ করতে চাই, কারণ অবসর ঘনিয়ে আসছে।

’ 

মেসির এই বক্তব্যের পর তার অবসরের সম্ভাবনা নিয়ে রীতিমত ঝড় বয়ে গেছে ফুটবলবিশ্বে। মেসি নিজে এর কোনো ব্যাখ্যাও দেননি। ফলে ভুল বোঝাবুঝি দূর করতে মাঠে নামলেন সুয়ারেস। জানিয়ে দিলেন, সেদিনের ওই বক্তব্য সবাই ভুল বুঝেছে। আসলে মেসি আরও কয়েক বছর খেলা চালিয়ে যাবেন। আপাতত স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন মেসিভক্তরা।

বিএনস্পোর্টস’কে দেওয়া এক সাক্ষাৎকারে সুয়ারেস বলেন, “মেসি আমাকে হতবাক করে দেয় কারণ সে ইতিহাস গড়েই যাচ্ছে। একজন বন্ধু ও সতীর্থ হিসেবে, (মেসির ব্যালন ডি’অর জয়) আমাকে খুশি আর গর্বিত করে কারণ এটা তার জন্য দারুণ একটা মুহূর্ত। তবে তার বক্তব্য ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে। যখন কেউ ব্যালন ডি’অর জয় করে তখন সে খুশি আর একইসঙ্গে নার্ভাসও থাকে। ”

“মেসিও মানুষ এবং বাকি সবার মতো সেও নার্ভাস হয়। সে আসলে বলতে চেয়েছিল, হয়তো কয়েক বছরের মধ্যে সে অবসর নিয়ে ভাবতে শুরু করবে। কিন্তু আমি নিশ্চিত আরও অনেক বছর সে খেলা চালিয়ে যাবে। ’

সেই ২০১৪ সালে লিভারপুল থেকে বার্সেলোনায় পাড়ি দেন সুয়ারেস। ২০২১ সালে কাতালান জায়ান্টদের সঙ্গে তার চুক্তির মেয়াদ ফুরিয়ে যাওয়ার পর হয়তো নতুন কোনো ঠিকানায় যেতে হবে তাকে। উরুগুইয়ান স্ট্রাইকার নিজে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের জন্য যেটা ভালো হবে সেটাই করতে চান।

সুয়ারেস বলেন, ‘তারা (বার্সেলোনা) যদি দলে প্রতিযোগিতা বাড়ানোর জন্য একজন নতুন সতীর্থ আনে, সেটাও প্রতি তিনদিন পরপর খেলার মতোই সমান চাপ হবে। একজন সমর্থক হিসেবেও আমাকে ক্লাবের ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে। সেরাটাই ভাবতে হবে যাতে তারা নতুন কিংবা প্রতিষ্ঠিত কাউকে নিয়ে আসে যে বার্সার ৯ নম্বর জার্সিটার আলো বহন করতে পারবে। ’ 

চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ গোল করেছেন সুয়ারেস। এছাড়া সর্বশেষ অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে মেসির করা একমাত্র গোলটিতে তার পরোক্ষ ভূমিকা ছিল।  

লা লিগার পয়েন্ট টেবিলে এখন পর্যন্ত শীর্ষে আছে বার্সেলোনা। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় সমান পয়েন্ট নিয়েও দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। দুই জায়ান্ট আগামী ১৮ ডিসেম্বর মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় মুখোমুখি হবে।  

তবে এল ক্লাসিকোর আগে আগামী শনিবার (৭ ডিসেম্বর) চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ইন্টার মিলানের মোকাবিলা করবে আর্নেস্তো ভালভার্দের দল। এরইমধ্যে গ্রুপ পর্বে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়ে আসরের নকআউট পর্বে পা রেখেছেন মেসি-সুয়ারেসরা।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa