bangla news

৪০০ হাঁকাতে রোহিতের দরকার ‘এক’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ১:২৫:১১ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলতে নামবে স্বাগতিক ভারত। টিম ইন্ডিয়ার ওপেনার রোহিত শর্মা এই ম্যাচে মাত্র একটি ছক্কা হাঁকাতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটে সবমিলিয়ে ৪০০ ছক্কার মালিক হবেন।

শুক্রবার (৬ ডিসেম্বর) হায়দ্রাবাদে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সেখানে একটি ছক্কা হাঁকালে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবেও ৪০০ ছক্কার মালিক হবেন রোহিত।

তাছাড়া, বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০টি ছক্কা হাঁকানোর নজির গড়বেন ভারতীয় দলের এই তারকা ওপেনার। আন্তর্জাতিক সার্কিটে এই মাইলস্টোনে আগেই নাম লিখিয়েছেন পাকিস্তানের সাবেক দলপতি শহীদ আফ্রিদি এবং ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল।

বুমবুম আফ্রিদির দখলে ৪৭৬টি ছক্কা আর ৫৩৪টি ছক্কা হাঁকিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন গেইল। ৩৯৯ ছক্কা নিয়ে এই তালিকায় তিনে রোহিত শর্মা আর ৩৯৮ ছক্কা নিয়ে চারে আছেন নিউজিল্যান্ডের সাবেক দলপতি ব্রেন্ডন ম্যাককালাম।

সবশেষ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০০টি টি-টোয়েন্টি খেলার নজির স্পর্শ করেছেন ‘হিটম্যান’ খ্যাত রোহিত শর্মা।

শুক্রবার হায়দ্রাবাদের পর আগামী ৮ ও ১১ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে যথাক্রমে তিরুঅনন্তপুরম ও মুম্বাইয়ে। টি-টোয়েন্টি সিরিজের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-06 13:25:11