ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

লক্ষ্মীর মুকুটে যোগ হতে চলেছে নতুন পালক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৯
লক্ষ্মীর মুকুটে যোগ হতে চলেছে নতুন পালক ছবি: সংগৃহীত

ভারতের সাবেক নারী ক্রিকেটার জিএস লক্ষ্মীর মুকুটে যোগ হতে চলেছে নতুন পালক৷ বিশ্বের প্রথম নারী ম্যাচ রেফারি হিসেবে ভারতের সাবেক নারী ক্রিকেটার জিএস লক্ষ্মী পরিচালনা করবেন পুরুষদের ওয়ানডে ক্রিকেট ম্যাচ।

আগামী রোববার সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে চলেছে ওয়ার্ল্ড কাপ লিগ-২’র তৃতীয় সিরিজ৷ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আইসিসি নিযুক্ত অফিসিয়াল হিসাবে উপস্থিত থাকবেন জিএস লক্ষ্মী৷ উদ্বোধনী ম্যাচে লড়বে স্বাগতিক আরব আমিরাত ও যুক্তরাষ্ট্র। ঐতিহাসিক শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৮ ডিসেম্বর হতে যাওয়া এই ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকবেন জিএস লক্ষ্মী।

গত মে মাসে আইসিসি’র ইন্টারন্যাশনাল প্যানেলে প্রথম মহিলা ম্যাচ রেফারি হিসাবে যোগ দেন ৫১ বছর বয়সী লক্ষ্মী৷ ইতোমধ্যেই তিনি মেয়েদের ৩টি ওয়ানডে ও ৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি এবং ছেলেদের ১৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ম্যাচ রেফারির ভূমিকা পালন করেছেন৷

এছাড়া, ২০০৮-০৯ সালে প্রথমবার ঘরোয়া ক্রিকেটে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেছিলেন।

নতুন দায়িত্ব নিয়ে জিএস লক্ষ্মী জানান, ‘দারুণ লাগছে৷ যখন এমন কোনো বিষয়ের সঙ্গে প্রথমবার আপনার নাম জড়ায়, তখন গর্বিত হওয়াই স্বাভাবিক৷ আইসিসির ইভেন্টের মতো বড় কোনো আসরে এমন দায়িত্ব পাওয়া আরও বেশি গর্বের। এই পর্যায়ের ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়ে রীতিমতো আনন্দিত৷’

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।