ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

খেলা

শেষ হলো হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ০৬:০০:৪৯ এএম
শেষ হলো হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট শেষ হলো হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে পাঁচ দিনব্যাপী হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে বৃহস্পতিবার (০৫ ডিসেস্বর)। পক্ষাঘাতগ্রস্তদের জন্য পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) অনুষ্ঠিত এ টুর্নামেন্টে চারটি পুরুষ ও দুটি নারী শারীরিক প্রতিবন্ধী হুইলচেয়ার দল অংশ নেয়।

ফাইনাল ম্যাচে পুরুষ বিভাগে সিআরপি পুরুষ দল সিডাপ দলকে ৩২-২৭ পয়েন্টে হারিয়েছে, আর নারী বিভাগে অপরাজিতা দল অপরাজেয় অনন্যা দলকে ১৪-০৮ পয়েন্টে হারিয়েছে। আন্তর্জাতিক রেডক্রস কমিটি (আইসিআরসি), সিআরপি এবং বাংলাদেশ বাস্কেটবল ফাউন্ডেশনের (বিবিএফ) সহযোগিতায় প্রথমবারের মতো এ ধরনের টুর্নামেন্টের আয়োজন করা হয়।

 

রোববার (১ ডিসেম্বর) থেকে শুরু হওয়া এ টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠান। পরে বিজয়ী দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

স্পিকার বলেন,  টুর্নামেন্টটি এমন এক সময়ে আয়োজিত হয়েছে যখন বিশ্বব্যাপী মাত্রই, মঙ্গলবার (৩ ডিসেম্বর) আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত হলো, যার মূল প্রতিপাদ্য ছিল ‘অভিগম্য আগামীর পথে’। প্রতিবন্ধী বা ভিন্নভাবে সমর্থ ব্যক্তিরা আমাদের পরিবারেরই সদস্য, সমাজের অংশ এবং বাংলাদেশের নাগরিক, তাদের রয়েছে আপনার এবং আমার মতো অধিকার, কাজের অধিকার, উপার্জনের অধিকার এবং একটি পূর্ণ জীবন যাপনের অধিকার।

প্রতিবন্ধী ব্যক্তিদের জীবন পুন:গঠনে সিআরপির সঙ্গে অংশীদারিত্বের পাশাপাশি আইসিআরসি ২০১৮ সাল থেকে কক্সবাজারের অবস্থানরত  রাখাইন বিচ্ছিন্ন জনগোষ্ঠীর মধ্যে শারীরিক পুনর্বাসন পরিসেবা দেয়।

বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
আরাআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa