bangla news

পিএসজির সর্বোচ্চ গোলদাতাদের কাতারে এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৫ ৫:৩৪:১৪ পিএম
নঁতের বিপক্ষে দুর্দান্ত এক গোল করেছেন এমবাপ্পে/ছবি: সংগৃহীত

নঁতের বিপক্ষে দুর্দান্ত এক গোল করেছেন এমবাপ্পে/ছবি: সংগৃহীত

পিএসজির জার্সিতে ক্রমেই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। সর্বশেষ নঁতের বিপক্ষে দুর্দান্ত এক গোল করে এই ফরাসি ফরোয়ার্ড এখন পিএসজির সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের মধ্যে সেরা দশে ঢুকে পড়েছেন।

বুধবার (৪ ডিসেম্বর) দিবাগত রাতে লঁতের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে শুরুতে কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না পিএসজি। তবে দ্বিতীয়ার্ধে আনহেল দি মারিয়ার নিচু ক্রস থেকে ব্যাক হিলে দুর্দান্ত এক ফ্লিকে লক্ষ্যভেদ করে দলকে স্বস্তি এনে দেন এমবাপ্পে। 

মাত্র ২০ বছর বয়সেই পিএসজির জার্সিতে ৭১তম গোলের দেখা পেয়েছেন এমবাপ্পে। আর তাতেই ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দশম স্থানে চলে এসেছেন তিনি। এর আগে ১৯৭৭ এবং ১৯৭৯ সালের মধ্যে ৮০ ম্যাচ খেলে সমান গোল করেছিলেন আর্জেন্টিনার কার্লোস বিয়াঞ্চি। এমবাপ্পে অবশ্য ১০১ ম্যাচ খেলেছেন।

ফরাসি চ্যাম্পিয়নদের জার্সিতে সবচেয়ে বেশি গোলের মালিক এদিনসন কাভানি। বর্তমান দলের এই উরুগুইয়ান ফরোয়ার্ডের গোলসংখ্যা ১৯৫টি। দ্বিতীয় স্থানে থাকা সাবেক উইঙ্গার জ্লাতান ইব্রাহিমোভিচের গোলসংখ্যা ১৫৬টি। পিএসজিতে এখনও খেলে যাচ্ছেন এমন খেলোয়াড়দের মধ্যে আনহেল দি মারিয়া আছেন অষ্টম স্থানে (৭৮ গোল)।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এমএইচএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল পিএসজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-05 17:34:14