ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

ফুটবল

সাদিও মানেকে ভোট দেওয়ার কারণ জানালেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
সাদিও মানেকে ভোট দেওয়ার কারণ জানালেন মেসি মানে ও মেসি

নিকট দুই প্রতিদ্বন্দ্বী ভার্জিল ফন ডাইক ও ক্রিস্টিয়ানো রোনালদোকে হারিয়ে রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জিতেছেল লিওনেল মেসি। এর আগে সেপ্টেম্বরে ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কারও গেছে বার্সেলোনা ফরোয়ার্ডের ঝুড়িতে। 

সেবার অবশ্য মেসি তার নিজের ভোটটি দিয়েছিলেন সাদিও মানেকে। এতদিন পরে এসে কেন লিভারপুলের সেনেগালিজ ফরোয়ার্ডকে ভোট দিয়েছিলেন জানালেন এলএমটেন।

 

ক্যানেল প্লাস নামের এক গণমাধ্যমকে মেসি বলেন, ‘এটা লজ্জার যে, মানেকে চতুর্থ স্থানে দেখা। তবে আমি মনে করি, এ বছর আমরা প্রচুর সেরা ফুটবলার দেখেছি। যার কারণে 
নির্দিষ্ট কোনো খেলোয়াড়কে বেছে নেওয়াটা কঠিন হয়ে পড়ে। তবে আমি মানেকে বেছে নিয়েছিলাম কারণ আমি যেমন পছন্দ করি তেমন খেলোয়াড় সে। ’

বার্সেলোনা অধিনায়ক আরো বলেন, ‘পুরো লিভারপুল দলের মধ্যে মানে অনন্য সাধারণ এক বছর কাটিয়েছে। যার কারণে তাকে আমি পছন্দ করেছিলাম। আমি আবার বলতে চাই, এ বছর অনেক সেরা খেলোয়াড় ছিল, তাই পছন্দটা কঠিন ছিল। ’ 

ফিফা দ্য বেস্টে ভোট দিতে পারে প্রতিটি দেশের জাতীয় দলের অধিনায়ক, কোচ ও সাংবাদিক। তবে ব্যালন ডি’অরে সেই নিয়ম নেই। ভোট দিতে পারেন কেবল সাংবাদিকরা।  

ব্যালন ডি’অরে ৬৮৬ ভোটে প্রথম হোন মেসি। তার থেকে সাত পয়েন্ট কম পেয়ে দ্বিতীয় হোন ফন ডাইক। তৃতীয় হওয়া রোনালদো পেয়েছেন ৪৭৬ ভোট। ৩৪৭ ভোট পেয়ে চারে জায়গা করে নেন মানে।  

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa