ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘আগের চেয়ে আরো শক্তিশালী হয়ে ফিরবে রোনালদো’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
‘আগের চেয়ে আরো শক্তিশালী হয়ে ফিরবে রোনালদো’ ক্রিস্টিয়ানো রোনালদো

ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতে চির প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলেছেন লিওনেল মেসি। ফুটবল বিশ্ব যখন বার্সেলোনা ফরোয়ার্ডের বন্দনায় মশগুল তখন হয়তো অনেকে দেখে ফেলছেন পর্তুগিজ উইঙ্গারের শেষ। কিন্তু এমনটা মানতে নারাজ জুভেন্টাসের স্পোর্টিং ডিরেক্টর ফাবিও প্যারাতিসি। 

সংক্ষিপ্ত তিনজনের তালিকায় থাকলেও ব্যালন ডি’অর হাত ফসকে যাওয়াটাকে রোনালদোর শেষ হিসেবে দেখছেন না তিনি। বিষয়টা হাস্যকরও জানালেন প্যারাতিসি, ‘ক্রিস্টিয়ানো রোনলাদো শেষ হয়ে গেছে? আমাকে হাসিও না।

আগামী ফেব্রুয়ারিতে ৩৫ বছরে পা দেবেন রোনালদো। কিন্তু এ বয়সেও অর্জনের তীব্র ক্ষুধা নিযে মাঠে নামেন জুভ ফরোয়ার্ড। ব্যাপারটি ভালোই জানা আছে প্যারাতিসির। জানান, রোনালদো হার মানার পাত্র নন। তাই তো আত্মবিশ্বাসের সুরে এমন কথাটা বলতে পারেন তুরিনের স্পোর্টিং ডিরেক্টর। সেই সঙ্গে তিনি আরো জানিয়ে দিলেন, রোনালদো ভবিষ্যতে আরো কতটা ধারালো হয়ে উঠবেন সেই কথা। প্যারাতিসি বলেন, ‘রোনালদো আগের চেয়ে আরো শক্তিশালী হয়ে ফিরবে। ’

তুত্তোস্পোর্তসকে তিনি আরো বলেন, ‘রোনালদোর হাঁটুতে সমস্যা ছিল যার কারণে সে তার সেরা পারফর্ম করতে পারেনি। তবে এখন সে আগের চেয়ে শক্তিশালী হয়ে ফিরছে। ’

জুভেন্টাস তারকার ব্যালন ডি’অর না পাওয়ার ব্যাপারে প্যারাতিসি আরো বলেন, ‘গত মৌসুমেও রোনালদোর ব্যালন ডি’অর প্রাপ্য ছিল। যখন সে চ্যাম্পিয়নস লিগে ১৩ গোল করলো। এ মৌসুমেও ব্যালন ডি’অর যোগ্য ছিল রোনালদোর। সে প্রতিযোগিতামূলক অ্যাথলেট। আমরা তার পেছনে ভালো বিনিয়োগ করেছি, সে আমাদের সবার উন্নতি করেছে। ’

ফিফা দ্য বেস্ট পুরস্কারের মতো রোনালদো হয়তো আগে থেকে জেনে গিয়েছিলেন এবারও ব্যালন ডি’অর তার হাতে উঠবে না। যার কারণে প্যারিসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না তিনি।

তবে সিরি’আ লিগের বর্ষসেরা পুরস্কার নিতে উপস্থিত ছিলেন মিলানের গ্রান গালা দেল কালসিও অনুষ্ঠানে। গত মৌসুমে ২১ গোল করে জুভেন্টাসকে টানা অষ্টম সিরি’আ জেতাতে সাহায্য করেছেন রোনালদো।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।