bangla news

এসএ গেমসে এবার দুই বাংলাদেশি অ্যাথলেট হাসপাতালে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৫ ১:২৬:১৫ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

গতকালই চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন চলমান এসএ গেমসে কারাতের মেয়েদের কুমিতে অনূর্ধ্ব-৫৫ কেজি ইভেন্টে বাংলাদেশকে সোনা এনে দেওয়া মারজান আক্তার প্রিয়া। তবে একদিন পরে আবারও দুঃসংবাদ শুনতে হলো বাংলাদেশকে। এবার হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছে দুই অ্যাথলেট জহির রায়হান ও আবু তালেবকে।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) ৪০০ মিটার স্প্রিন্টের হিট শেষে অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে নেওয়া হয় তাদের। কাঠমান্ডুর উচ্চতাজনিত সমস্যার কারণে শ্বাসকষ্ট শুরু হয় জহিরের। নাক দিয়ে রক্ত ঝরতে থাকে। একইরকম সমস্যায় ভোগেন তালেবও।

পরে স্টেডিয়াম থেকে তাদের পাশের ব্লু ক্রস হাসপাতালে নিয়ে অক্সিজেন দেওয়া হয়। আপাতত কিছুটা সুস্থ হলেও ফাইনালে আর অংশ নিতে পারছেন না তারা।

হাসপাতাল থেকে জানা যায়, জহিরের পালস রেট স্বাভাবিকের চেয়ে অনেক বেশি। একজন অ্যাথলেটের যেখানে ৭৮-এর আশেপাশে পালস রেট স্বাভাবিক, সেখানে জহিরেরটা একশর বেশি। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান, যদি তারা আবার দৌঁড়ায়, পালস রেট আরও অনেক বেড়ে যাবে। এ অবস্থায় আমরা তাকে ফাইনালে অংশ নেওয়ার অনুমতি দিতে পারছি না।

এদিকে বাংলাদেশ দলের ম্যানেজার মোজাম্মেল হোসেন বলেন, ‘জহিরকে না খেলার পরামর্শ দিয়েছেন ডাক্তার। তার প্রেসার অনেক হাই। গেমস আর খেলতে পারবে না জহির।’

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-05 13:26:15