ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এভারটনকে উড়িয়ে লিভারপুলের প্রিমিয়ার লিগ রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
এভারটনকে উড়িয়ে লিভারপুলের প্রিমিয়ার লিগ রেকর্ড ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জয় যাত্রা চলছেই।-ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জয় যাত্রা চলছেই। সর্বশেষ ডার্বি ম্যাচে অবনমন অঞ্চলে থাকা এভারটনকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে দলটি। এরই সঙ্গে প্রিমিয়ার লিগে টানা ৩২ ম্যাচে অপরাজিত থেকে নিজেদের পুরোনো রেকর্ড ভাঙল অল রেডসরা। এর আগে ১৯৮৭ সালের মে থেকে ১৯৮৮ সালের মার্চ পর্যন্ত টানা ৩১ ম্যাচে অপরাজিত ছিল লিভারপুল।

এদিকে দলের রেকর্ডের ম্যাচে ব্যক্তিগত সাফল্যও পেলেন লিভারপুল কোচ ইয়র্গেন ক্লপ। কোচ হিসেবে এদিন প্রিমিয়ার লিগে নিজের শততম জয় তুলে নিলেন তিনি।

এমন মাইলফলকে পৌঁছাতে এই জার্মানের ১৫৯ ম্যাচ লাগল। এই লিগে একমাত্র হোসে মরিনহোই তার থেকে ভালো সাফল্য পেয়েছেন। স্পেশাল ওয়ান খ্যাত এই তারকা ১৪২ ম্যাচে শততম জয় পেয়েছিলেন।

বুধবার ঘরের মাঠ অ্যানফিল্ডে একই শহরের ক্লাব এভারটনকে আতিথেয়তা জানায় লিভারপুল। যেখানে প্রথমার্ধেই ৬ গোলের রোমাঞ্চ পায় স্টেডিয়াম ভর্তি দর্শক। লিভারেপুলের গোল ছিল ৪টি, আর এভারটনের দুটি।

দলের সেরা তারকা মোহামেদ সালাহ ও রবার্তো ফিরমিনোকে বেঞ্চেই বসিয়েই খেলা শুরু করে লিভারপুল। তবে তাদের অভাব বুঝতে দেননি ডিভোগ ওরিগি ও সাদিও মানেরা। ম্যাচের ৬ মিনিটেই গোল করে দলকে লিড এনে দেন ওরিগি। আর ১৭ মিনিটে জাদরান শাকিরি চলমান মৌসুমে নিজের প্রথম গোল করলে ব্যবধান দ্বিগুণ হয় স্বাগতিকদের।

২১ মিনিটে মাইকেল কিয়েনের গোলে ব্যবধান কমায় এভারটন। কিন্তু ৩১ মিনিটে ওরিগি নিজের জোড়া গোল পূর্ণ করলে আরও এগিয়ে যায় লিভারপুল। সেই সঙ্গে প্রথমার্ধের শেষ মিনিটে মানের গোলে বড় জয়ের সম্ভাবনাই জাগায় লিভারপুল। তবে বিরতির আগে যোগ করা সময়ে এভারটনের রিচার্ডসন গোল করে খেলা জমিয়ে তোলেন।

দ্বিতীয়ার্ধে অবশ্য লিভারপুল একচেটিয়া আধিপত্য বিস্তার করে খেলে। যদিও এভারটনের কড়া ডিফেন্সের কাছে গোলের দেখা পাচ্ছিল না। তবে ম্যাচেও আর ফিরতে পারছিল না সফরকারী দলটি। উল্টো খেলার নির্ধারিত সময়ের শেষ মিনিটে জিওর্জিও ভাইনালডাম গোল করলে লিভারপুল ৫-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে।

১৫ ম্যাচে ১৪ জয় ও এক ড্র’তে ৪৩ পয়েন্ট নিয়ে লিগে নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করল লিভারপুল। দ্বিতীয়স্থানে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৩৫। আর গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রয়েছে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।