ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

ফুটবল

নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির টানা তৃতীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির টানা তৃতীয় জয় গোলের পর সতীর্থদের সঙ্গে নেইমারের উদযাপন/ছবি: সংগৃহীত

কিলিয়ান এমবাপ্পের দ্বিতীয়ার্ধের গোল আর নেইমার জুনিয়রের পেনাল্টি গোলে ভর করে লিগ ওয়ানে টানা তৃতীয় জয়ের দেখা পেল পিএসজি। নঁতের বিপক্ষে ফরাসি চ্যাম্পিয়নদের জয়টা এলো ২-০ গোলের ব্যবধানে।

বুধবার (০৪ ডিসেম্বর) দিবাগত রাতের ম্যাচে মাউরো ইকার্দির বদলে এমবাপ্পেকে একাদশে নামিয়েছিলেন পিএসজি কোচ টমাস টুখেল। কোচের আস্থার প্রতিদান ঠিকই দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড।

খেলার ৫২তম মিনিটে তার ব্যাকহিল শটের গোলে এগিয়ে যায় প্যারিসের ক্লাবটি। এরপর শেষ বাঁশি বাজার মাত্র ৫ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করেন নেইমার।

যদিও নেইমার ও এমবাপ্পে দুজনেই বেশকিছু সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বাড়তে পারতো। পিএসজির ফিনিশিংয়ের দুর্বলতা যেমন ছিল, তেমনই ছিল রক্ষণের দুর্বলতাও। তবে প্রতিপক্ষ নঁতের অবস্থা ছিল আরও খারাপ। ফলে শেষ পর্যন্ত সব বাধা পেরিয়ে মূল্যবান তিন পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে টুখেলের দল।

দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের চেয়ে পিএসজি এখন পুরো পাঁচ পয়েন্ট এগিয়ে। ফলে বর্তমান চ্যাম্পিয়নরা প্রমাণ করেছে, সেরাটা না খেলেও টানা ম্যাচ জেতার সামর্থ্য আছে তাদের। এই ম্যাচেই যেমন প্রতিপক্ষ নঁতে পুরো ম্যাচে মাত্র একবারই গোল করার সরাসরি সুযোগ পেয়েছিল, কিন্তু পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসের দক্ষতায় লুডোভিচ ব্লাস সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হন।

এই ম্যাচে নেইমার সুযোগ নষ্ট করার প্রতিযোগিতায় নেমেছিলেন যেন। বিরতির চার মিনিট আগে তার একটি প্রচেষ্টা নষ্ট হয় হুলিয়ান ড্র্যাক্সলারের কারণে। নেইমারের শট জালে জড়ালেও বল তার কাছে পৌঁছানোর আগে নঁতের ইমরান লউজাকে ফাউল করেছিলেন ড্র্যাক্সলার। ফলে ভিএআর’র সহায়তায় গোল বাতিল করে দেন রেফারি।  

প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে গোলরক্ষককে একা পেয়েও কাজে লাগাতে পারেননি নেইমার। তবে ৫২তম মিনিটে আনহেল ডি মারিয়ার ক্রস ধরে দারুণ এক ফ্লিকে বল জালে জড়িয়ে পিএসজিকে উৎসবের উপলক্ষ এনে দেন এমবাপ্পে। এরপর ম্যাচের একদম শেষ মুহূর্তে ইকার্দিকে ফাউল করে বসেন নঁতের গোলরক্ষক। আর তা থেকে স্বস্তির এক গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। কারণ ইনজুরি কাটিয়ে ফেরার পর এই প্রথম গোলের দেখা পেলেন তিনি।  

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa