ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

টেনিস

চতুর্থ দিন যেমন গেল বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
চতুর্থ দিন যেমন গেল বাংলাদেশের বাংলাদেশ খো-খো দল

১৩তম এসএ গেমসের চতুর্থ দিনের ইভেন্ট শেষ। ক্রিকেটে ছেলে ও মেয়েদের দুই বিভাগেই জয় পেয়েছে সৌম্য-সালমারা। কারাতে থেকে ভালো খবরও দিয়েছেন অ্যাথলেটরা। বাকি ইভেন্টগুলোতে হতাশার পাশাপাশি পদক পেয়েছে বাংলাদেশ।

ব্যাডমিন্টনের মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে নেপালকে ২১-১৩, ২১-১৭ পয়েন্টে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশ। নবীন শ্রেষ্ঠা-নানজাল তামাংকে হারান মোহাম্মদ সালমান খান ও উর্মি আক্তার জুটি।

আগামীকাল সেমিতে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

মেয়েদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে এলিনা সুলতানা ও শাপলা আক্তার জুটি ২১-১২, ২১-১৪ পয়েন্টে ভারতের জুটির কাছে হারেন। বৃষ্টি-রেহেনা জুটি ২১-১৪, ২১-১৮ পয়েন্টে হারেন।

ছেলেদের এককের কোয়ার্টার-ফাইনালে সিবগাত উল্লাহ নেপালের রত্নজিৎ তামাংয়ের কাছে ২১-১৩, ২১-৯ পয়েন্টে এবং মেয়েদের এককের কোয়ার্টার-ফাইনালে এলিনা শ্রীলঙ্কার দিলমি দাসের কাছে ২১-৮, ২১-১০ ব্যবধানে হেরেছেন।

হালচুক আর্মড পুলিশ ফোর্স স্টেডিয়ামে মেয়েদের কাবাডিতে স্বাগতিক নেপালের কাছে ৩৬-২৫ পয়েন্টে হেরেছে বাংলাদেশ। ছেলেদের বিভাগে স্বাগতিক নেপালের বিপক্ষে ৪৩-১৫ ব্যবধানে জিতেছে বাংলাদেশ।

খো-খো ইভেন্টে কৃতিপুরে ছেলেদের ফাইনালে ভারতের কাছে ইনিংস ও ১৬-০৯ পয়েন্টে হেরে রৌপ্যপদক পেয়েছে বাংলাদেশ। আর ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কাকে ইনিংস ও ২ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

শুটিংয়ে মেয়েদের ২৫ মিটার পিস্তলে আরদিনা ফেরদৌস আখি পঞ্চম স্থান লাভ করেছেন, তার স্কোর ১২। ৩০ স্কোর করে এই ইভেন্টে স্বর্ণ জিতেছেন ভারতের আনু সিং।

টেবিল টেনিসে ছেলেদের দলগত ইভেন্টে পাকিস্তানকে ৩-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ পায় বাংলাদেশ। দলের হয়ে খেলেন জাভেদ, পরাগ ও হৃদয়। মেয়েদের দ্বৈতে স্বাগতিক নেপালকে ৪-১ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশের সোনম সুলতানা-সাদিয়া রহমান মৌ জুটি।

পোখারায় শুরু হওয়া পুরুষ হ্যান্ডবলে প্রথম ম্যাচে ভারতের কাছে ৪২-৩৩ গোলে হেরেছে বাংলাদেশ। প্রথমার্ধে ভারত ২২-১৯ গোলে এগিয়ে ছিল। আর হ্যান্ডবলের সূচি শেষ মুহূর্তে পরিবর্তন হওয়ায় মেয়েদের ম্যাচটি হয়নি।

উশুতে ছেলেদের অনূর্ধ্ব-৫৬ কেজি সানদায় শ্রীলঙ্কার প্রতিযোগীকে হারিয়ে সজীব হোসেন ফাইনালে উঠেছেন। আগামী বৃহস্পতিবার ফাইনাল খেলবেন তিনি। আর মেয়েদের অনূর্ধ্ব-৫৬ কেজি সানদা ইভেন্টে সাদিয়া আক্তার, অনূর্ধ্ব-৭০ কেজিতে সানদায় বাসনা খন্দকার, অনূর্ধ্ব-৬০ কেজিতে সানদায় রিতা বিশ্বাস পূজা ব্রোঞ্জ পেয়েছেন। ওদিকে, অনূর্ধ্ব-৬০ কেজিতে মিলন হোসেন ও অনূর্ধ্ব-৬৫ কেজিতে রাকিব খন্দকার ব্রোঞ্জ পেয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa