ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘বুড়োদের বিশ্বকাপ’ এ কোচ ডোনাল্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
‘বুড়োদের বিশ্বকাপ’ এ কোচ ডোনাল্ড ছবি: সংগৃহীত

৫৩ বছর বয়সী দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার অ্যালান ডোনাল্ড এবার নতুন দায়িত্ব নিয়ে মাঠে হাজির থাকবেন। অনূর্ধ্ব-৫০ বিশ্বকাপ ক্রিকেটে প্রোটিয়াদের কোচ হিসেবে তাকে নিয়োগ দেওয়া হয়েছে। নিজেদের মাটিতেই এই বিশ্বকাপে খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা।

কেপ টাউনে আগামী মার্চে বসবে অনূর্ধ্ব-৫০ বিশ্বকাপ। ১১ মার্চ শুরু হয়ে আসরটির পর্দা নামবে ২৪ মার্চ।

যেখানে অংশ নেবে ১২টি দেশ। প্রথমবারের মতো বসতে চলা এই আসরে নেই বাংলাদেশ। অংশ নেবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, কানাডা, নাবিবিয়া, ওয়েলস এবং স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

স্বাগতিক দলের কোচ হিসেবে কাজ করবেন ডোনাল্ড। এই ব্যাপারে তিনি জানালেন, ‘আমি বিশ্বাস করি এমন ব্যতিক্রমী এক বিশ্বকাপে দর্শক হবে। ‘বুড়োদের বিশ্বকাপ’ আপনারা উপভোগ করবেন। যারা এক সময় দেশকে প্রতিনিধিত্ব করেছে তারা আবারও সেই সুযোগ পাচ্ছেন। অনূর্ধ্ব-৫০ বিশ্বকাপ ক্রিকেটে ফিটনেস নিয়ে আমাদের কাজ করতে হবে। ’

কোচ হিসেবে বেশ ভালো অভিজ্ঞতা আছে ডোনাল্ডের। দেশের হয়ে ৭২ টেস্ট আর ১৬৪ ওয়ানডে খেলে তিনি নিয়েছেন ৬০২ উইকেট। কোচিং করিয়েছেন আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। ইংলিশ কাউন্টিতে কেন্টের কোচ হিসেবেও কাজ করেছেন ডোনাল্ড। কাজ করেছেন অস্ট্রেলিয়া জাতীয় দলের কোচ হিসেবেও।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।