bangla news

মেসির চেয়েও কোপার শিরোপা বেশি দরকার আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৪ ৫:০৫:০৩ পিএম
লিওনেল মেসি ও স্কালোনি/ছবি: সংগৃহীত

লিওনেল মেসি ও স্কালোনি/ছবি: সংগৃহীত

২০২০ কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হয়েছে। সদ্যই রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জিতে নেওয়া লিওনেল মেসির জন্য এটাই শেষ কোপার আসর হতে পারে বলে জল্পনা চলছে। ফলে একটা আন্তর্জাতিক শিরোপা জিততে মরিয়া চেষ্টাই চালাবেন আর্জেন্টিনা অধিনায়ক। 

তবে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির ধারণা, কোপা আমেরিকায় মেসির শেষ এখনই হচ্ছে না। সেই সঙ্গে তিনি এটাও বলে দিলেন, মেসি যতটা না চান, এই শিরোপা তার চেয়েও বেশি দরকার আর্জেন্টিনার।

আগামী বছরের ১২ জুন চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে পরবর্তী আসর শুরু করবে আর্জেন্টিনা। আর্জেন্টাইন কোচ স্কালোনির আশা, প্রথমবারের মতো সিনিয়র আন্তর্জাতিক শিরোপা জেতার জন্য ফের একবার মাঠে নামতে উন্মুখ মেসি ২০২০ কোপা আমেরিকার পরও খেলা চালিয়ে যাবেন। 

মেসির জন্য আসন্ন কোপা যে অনেক গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট তাতে কোনো সন্দেহ নেই। তবে শুধু মেসি একা নন, পুরো আর্জেন্টাইন জাতিই শিরোপা জিততে মরিয়া বলে স্বীকার করলেন স্কালোনি। 

আলবিসেলেস্তেদের কোচ বলেন, ‘আমি জানি না এটাই (মেসির) শেষ (কোপা আমেরিকা) কিনা। আশা করি তা হবে না। কিন্তু শিরোপাটা আর্জেন্টিনার খুবই প্রয়োজন, তার (মেসির) চেয়েও বেশি। আশা করি, তবে কথা দিতে পারছি না, কিন্তু আমরা ফাইনালে পৌঁছার জন্য সর্বোচ্চ চেষ্টা করব।’

গ্রুপ ‘এ’তে চিলির পর উরুগুয়ে, প্যারাগুয়ে, অস্ট্রেলিয়া ও বলিভিয়ার মুখোমুখি হবে সর্বশেষ ১৯৯৩ সালে শিরোপা জেতা আর্জেন্টিনা। স্কালোনির শিষ্যরা সর্বশেষ কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে হারিয়ে দিয়েছিল। তবে ওই ম্যাচে লাল কার্ড দেখে মাঠে ছাড়েন দলটির প্রাণভোমরা মেসি।

স্কালোনির ধারণা, আগেরবার চিলির বিপক্ষে ম্যাচে যে উত্তাপ ছড়িয়েছিল তাতে রি-ম্যাচ দিয়ে আসর শুরু করাটা আর্জেন্টিনার জন্য ভালোই হবে। তিনি বলেন, ‘এই ম্যাচ দিয়ে শুরু করাটা ভালো হবে। যেকোনো প্রতিপক্ষই কঠিন হবে কারণ শুরুটা সবসময় কঠিন। তবে এই ম্যাচটা বিশেষ অনুভূতির সঙ্গে জড়িত। চিলি সবসময় আর্জেন্টিনার জন্য কঠিন প্রতিপক্ষ, বিশেষ করে সাম্প্রতিক সময়ে। তবে কঠিন হলেও আমরা ঠিক আছি।’

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মেসি আর্জেন্টিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-04 17:05:03