ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

স্টার্ক-জো রুট খেলবেন না আইপিএলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
স্টার্ক-জো রুট খেলবেন না আইপিএলে ছবি: সংগৃহীত

আসন্ন আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক এবং ইংল্যান্ডের টপঅর্ডার ব্যাটসম্যান জো রুট। এদিকে, মানসিক স্বাস্থ্যজনিত কারণ দেখিয়ে ছুটি নেওয়া অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল খেলবেন আইপিএলের এবারের আসরে।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় বসবে আইপিএল নিলাম। গতবারের মতো এবারও নিজেকে সরিয়ে নেন স্টার্ক।

গতবার বিশ্বকাপকে সামনে রেখে বাড়তি অনুশীলন করায় আইপিএলের আসরে খেলতে আসেননি তিনি।

সবশেষ ২০১৫ সালে আইপিএলের আসরে খেলেছিলেন অজি এই স্পিডস্টার। সেবার রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে খেলেছেন। ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স ৯.৪ কোটি রুপিতে তাকে নিলেও ইনজুরির কারণে খেলেননি।

এদিকে, ইংল্যান্ডের টেস্ট দলপতি জো রুট থাকছেন না এবারের আইপিএলে। ৯৭১ ক্রিকেটারকে এবার তোলা হবে নিলামে। সেখানে বেইস প্রাইস বা ভিত্তিমূল্যে ২ কোটি রুপির তালিকায় আছেন জাতীয় দল থেকে ছুটি নেওয়া অস্ট্রেলিয়ান তারকা ম্যাক্সওয়েল। এছাড়া, ক্রিস লিন, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, মিচেল মার্শরাও আছেন। এই তালিকায় আছেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউসরা।

এবারের আইপিএলে বিদেশি ২৫৮ জন ক্রিকেটারের মধ্যে বাংলাদেশ থেকে আছেন ৬ ক্রিকেটার। সব মিলিয়ে এবারের নিলামে উঠতে চান ৯৭১ ক্রিকেটার। এর মধ্যে ২৫৮ জন বিদেশি কোটায় আর ৭১৩ ক্রিকেটার দেশি কোটায় নিজেদের আগ্রহ জানিয়েছেন। তাদের মধ্যে ২১৫ জনের জাতীয় দলে খেলার অভিজ্ঞতা হয়েছে। আর ৭৫৪ ক্রিকেটার আনক্যাপড। দুই ক্রিকেটার আইসিসির সহযোগী সদস্য দেশের।

বাংলাদেশের ৬ ক্রিকেটারের নাম জানা যায়নি। তাদের সঙ্গে আফগানিস্তানের ১৯ জন, অস্ট্রেলিয়ার ৫৫ জন, ইংল্যান্ডের ২২ জন, নেদারল্যান্ডসের একজন, নিউজিল্যান্ডের ২৪ জন, দক্ষিণ আফ্রিকার ৫৪ জন, শ্রীলঙ্কার ৩৯ জন, আমেরিকার একজন, ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন আর জিম্বাবুয়ের তিনজন আছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।