ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মালদ্বীপকে উড়িয়ে সৌম্যদের শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
মালদ্বীপকে উড়িয়ে সৌম্যদের শুভ সূচনা ফাইল ফটো

চলমান সাউথ এশিয়ান (এসএ) গেমসে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে উড়িয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। অলরাউন্ড পারফরম্যান্সে ১০৯ রানের বিশাল জয় পেয়েছে সৌম্য সরকারের নেতৃত্বে দলটি।

বুধবার (০৪ ডিসেম্বর) কীর্তিপুরের ত্রিভুবন ইউনির্ভাসিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান করে। জবাবে ১৯.২ ওভার খেললেও মাত্র ৬৫ রানে গুটিয়ে যায় মালদ্বীপ।

১৭৫ রানের লক্ষ্যে খেলতে নামা মালদ্বীপের হয়ে দুই ওপেনারই কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন। আহমেদ হাসান ১০ ও আলী ইভান ১২ রান করেন। তানভীর ইসলামের বোলিং তোপে বাকিরা সবাই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত ছিলেন।

তানভীর ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে একাই ৫ উইকেট তুলে নেন। মিনহাজুল আবেদিন আফ্রিদি ও আফিফ হোসেন দুটি করে উইকেপ পান। আর সৌম্য একটি উইকেট দখল করেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নাঈম, সৌম্য, শান্তদের ঝড়ো ব্যাটিংয়ে ভালো সংগ্রহ পায় বাংলাদেশ। তবে বাজে উইকেটের কারণে নিজেদের ইনিংস বড় করতে পারেননি তারা। শান্ত ৩৮ বলে একটি চার ও তিনটি ছক্কায় সর্বোচ্চ ৪৯ রান করেন। দলনেতা সৌম্য ৩৩ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৪৬ রান করেন। এছাড়া মোহাম্মদ নাঈম ২৮ বলে ৩৮ করেন।

দারুণ পারফরম্যান্সের সুবাদে তানভীর ইসলাম ম্যাচ সেরা নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।