ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোশাররফের পাশে দাঁড়ালেন স্মারক সংগ্রাহক জসিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
মোশাররফের পাশে দাঁড়ালেন স্মারক সংগ্রাহক জসিম ছবি:সংগৃহীত

ব্রেন টিউমারে আক্রান্ত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেট পাগল জসিম। ছোট বেলা থেকেই জসিমের ইচ্ছে ছিল ক্রিকেটার হবেন। কিন্তু সেই আশা পূরণ হয়নি তার। তবে ক্রিকেট থেকে দূরে থাকতে পারেননি। ১৯৯৭ সাল থেকেই ক্রিকেটের স্মারক সংগ্রহ করে বেড়াচ্ছেন।

বিখ্যাত ক্রিকেটারদের ব্যাট-প্যাড-গ্ল্যাভস থেকে শুরু করে বল, স্ট্যাম্প, জার্সির পাশাপাশি অটোগ্রাফ সংগ্রহ করেন তিনি। তার সংগ্রহে কি নেই সেটা খুঁজে পাওয়া যাবে না।

নিজের বাড়িটাকে রীতিমতো ক্রিকেটের বিশাল সংগ্রহশালা বানিয়ে ফেলেছেন।

এই সংগ্রহশালা থেকেই বিখ্যাতসব ক্রিকেটারদের অটোগ্রাফ সম্বলিত সেরা ১০টি ব্যাট নিলামে বিক্রির জন্য রুবেলকে দিয়েছেন জসিম। ব্রেন টিউমারে আক্রান্ত হলেও সময়তো অপারেশন করিয়েছেন রুবেল। তবে ক্যান্সার যেন শরীরে বাসা বাঁধতে না পারে সেজন্য নিয়মিত নিতে হয় কেমোথেরাপি ও রেডিওথেরাপি। ব্যয়বহুল এই চিকিৎসার জন্য রুবেলের অনেক অর্থের প্রয়োজন। সেই জন্যই মানবিকতার খাতিরে তার পাশে এসে দাঁড়িয়েছেন জসিম।

জসিম বাংলানিউকে জানিয়েছেন তার অনুভূতির কথা। তিনি বলেন, ‘রুবেল ভাই একদিন আমার কাছে এসে বলেছিল যে, তোমার কাছে তো ক্রিকেটের অনেক সংগ্রহ আছে। আমাকে কয়েকটা দিলে আমার খুব উপকার হতো। রুবেল ভাই’য়ের কথায় আমি সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাই। আমার সংগ্রহে থাকা ক্রিকেটারদের অটোগ্রাফসহ সেরা ১০টা ব্যাট তার বাসায় আমি নিজে পৌঁছে দেই। আমার সামান্য এই উদ্যোগ যদি একজন ক্রিকেটারের কাজে লাগে, তার উপকার হয়, তবে এটা তো আমার জন্য বড় পাওয়া। এটা ভাবতেই আমার বুকটা গর্বে ফুলে যায়। আল্লাহ’র কাছে এখন আমার প্রার্থনা রুবেল ভাই যেন দ্রুত সুস্থ হয়ে যান। ’

জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচে খেলেছেন মোশাররফ হোসেন রুবেল। ব্রেন টিউমারের সফল অস্ত্রোপচার হয় চলতি বছর মার্চ মাসে। এরপর থেকেই চলছে তার কেমোথেরাপি ও রেডিওথেরাপি। সিঙ্গাপুরে তার এই চিকিৎসায় বিপুল টাকা খরচ করতে হচ্ছে। ক্রিকেট দল, বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স তার এই চিকিৎসার বড় একটা অংশের ব্যয়ভার বহন করেছে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad