ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

উদ্বোধনী অনুষ্ঠান দেখা থেকে বঞ্চিত হবে সাধারণ দর্শক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
উদ্বোধনী অনুষ্ঠান দেখা থেকে বঞ্চিত হবে সাধারণ দর্শক সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন বিসিবি প্রধান/ ছবি: বাংলানিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গতবারের আসরে কোনো উদ্বোধনী অনুষ্ঠান ছিল না। এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশের ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ আসরের নাম বদলে রাখা হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল)। সেই সঙ্গে এবার থাকছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।

আগামী ০৮ ডিসেম্বর বিবিপিএলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে জমকালো এই উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন সালমান খান-ক্যাটরিনা কাইফের মতো বলিউড তারকার সঙ্গে থাকবেন স্থানীয় তারকারাও।

তবে ২৬ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামে সেদিন দর্শক থাকবেন মাত্র ৮ হাজার। তার মধ্যে সাধারণ দর্শকদের জন্য থাকবে মাত্র ৫ হাজার টিকিট।

মঙ্গলবার ( ০৩ ডিসেম্বর) মিরপুরে বিপিএলের প্রস্তুতি দেখতে এসে এমন তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি’র প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।  

বিসিবি পেসিডেন্ট বলেন, ‘মাঠের ভিউ যেহেতু নেই সেহেতু আমরা খুব অল্প সংখ্যক দর্শক জায়গা দিতে পারব এখানে। এবার অনেক সীমাবদ্ধ। হিসেব অনুযায়ী সব মিলিয়ে কোনোভাবেই ৮ হাজারের বেশি টিকিট দেয়া সম্ভব হবে না। মিডিয়া বক্সের এই পাশ থেকে শুরু করে শহীদ জুয়েল স্ট্যান্ড ও গ্র্যান্ড স্ট্যান্ড পর্যন্ত দিতে পারছি। আর তো নেই। মাঠের ভেতরে আর কতগুলো চেয়ার দিতে পারব। বড় জোর হাজার খানেক। কাউন্সিলর, ক্লাবগুলোকে টিকিট দিতে হয়। অন্য টুর্নামেন্টে যা আমরা করি। আগে খেলার জন্য যত টিকিট দিতে পেরেছি এবার তা পারব না। হাজার পাঁচেক টিকিট সাধারণ দর্শকদের জন্য দেব। ’

তবে মাঠের ভেতরের পিচ যেন নষ্ট না হয় সেদিকটা বিবেচনা করে ভিআইপিদের বসার ব্যবস্থা করবে বিসিবি। এ ব্যাপারে তিনি বলেন, ‘মাঠের ভেতরে পিচ নষ্ট হতে পারে এমন কোনো ঝুঁকি তো আমরা নিতে পারছি না। তবে ওই জায়গাটার দুই দিকে অল্প কিছু চেয়ার ভিআইপিদের জন্য ব্যবস্থা করতে পারব। সেটাই চুড়ান্ত করলাম। ’

বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য ইতিমধ্যে মাঠে মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর উপস্থিতির কথা মাথায় রেখে প্রেসিডেন্ট বক্সের সংস্কার কাজও চলছে। সবমিলিয়ে বিপিএল শুরুর আগেই প্রস্তুত হবে হোম অব ক্রিকেট।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।