ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

টেনিস

বাংলাদেশকে দ্বিতীয় সোনার পদক জেতালেন আল আমিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৯
বাংলাদেশকে দ্বিতীয় সোনার পদক জেতালেন আল আমিন আল আমিনের হাত ধরে দ্বিতীয় সোনার পদক

কাঠমাণ্ডুতে এশিয়ান গেমসে (এসএ) মঙ্গলবার (০৩ ডিসেম্বর) সকালে বাংলাদেশকে সোনা জেতালেন আল আমিন। কারাতে কুমিতে সোনা জিতেছেন তিনি। এটি বাংলাদেশের দ্বিতীয় সোনার পদক।

কারাতে ইভেন্টের ৬০ কেজি ওজন শ্রেণি কুমিতে সোনা এনে দিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর আল আমিন। রৌপ্য জিতেছেন পাকিস্তানের মোহাম্মদ জাফর।

ফাইনালে পাকিস্তানি প্রতিপক্ষকে ৭-৩ পয়েন্টে হারিয়ে সোনার পদক জেতেন আল আমিন। তার আগে সেমি-ফাইনালে নেপালের প্রতিযোগীকে ৭-৪ ব্যবধানে হারিয়ে শিরোপা নির্ধারণী লড়াইয়ে জায়গা করে নিয়েছিলেন আল আমিন।

এছাড়া, কারাতের ৬৭ কেজি ওজন শ্রেণিতে রুপা জিতেছেন সেনাবাহিনীর ফেরদৌস।

কাঠমাণ্ডুতে এশিয়ান গেমসে (এসএ) সোমবার (০২ ডিসেম্বর) সকালে বাংলাদেশকে প্রথম পদক এনে দিয়েছিলেন হুমায়রা আক্তার অন্তরা। তবে সেটি ছিল ব্রোঞ্জ। কারাতের কাতা একক ইভেন্টে তৃতীয় হয়ে ব্রোঞ্জ জেতেন তিনি। পরে ছেলেদের একক কাতায় বাংলাদেশের হাসান খান ব্রোঞ্জ জিতেছেন।

তবে, সেরা পুরস্কার সোনা জয়ের সুখবর দেন দিপু চাকমা। তায়কোয়ান্দোতে এই পুরস্কারটি জেতেন তিনি। দিপু ছাড়াও তায়কোয়ান্দো থেকে এদিন আরও দুটি ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।

এবার সর্বোচ্চ পদক জয়ের আশা নিয়ে নেপাল গিয়েছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। বাংলাদেশ এবার পাঠিয়েছে ৫৯৫ সদস্যের বিশাল বহর। এদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে বাকি সবকটিতে অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

এবারে ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। এই আসরে বাংলাদেশের পদক বিজয়ী প্রত্যেক ক্রীড়াবিদের জন্য আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।