bangla news

হ্যামিলটন টেস্ট ড্র, সিরিজ জিতলো কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৩ ১০:৩৮:৩৭ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে ড্র করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচ জেতায় ১-০’তে সিরিজ জিতলো কিউইরা। ম্যাচের পঞ্চম দিন বৃষ্টির কারণে পুরো খেলা হয়নি।

হ্যামিলটন টেস্টে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড করেছিল ৩৭৫ রান। জবাবে, ইংলিশরা তোলে ৪৭৬ রান। চতুর্থ দিন শেষে স্বাগতিকরা ২ উইকেট হারিয়ে তোলে ৯৬ রান। আর কোনো উইকেট না হারিয়ে স্বাগতিকরা করে ২৪১ রান। এরপর বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ওপেনার টম লাথাম ১০৫ রান করেন। রস টেইলর ৫৩, বিজে ওয়াটলিং ৫৫, ড্যারেল মিচেল ৭৩ রান করেন। ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড চারটি, ক্রিস ওকস তিনটি, স্যাম কুরান দুটি আর জোফরা আর্চার একটি করে উইকেট তুলে নেন।

প্রথম ইনিংসে ব্যাট হাতে নেমে ২২৬ রানের দারুণ এক ইনিংস খেলেন ইংলিশ দলপতি জো রুট। তার ৪৪১ বলে সাজানো এই ইনিংসে ছিল ২২টি চার আর একটি ছক্কার মার। তার আগে ওপেনার ররি বার্নস ২০৯ বলে ১৫টি বাউন্ডারিতে করেন ১০১ রান। উইকেটরক্ষক ব্যাটসম্যান ওলি পোপ করেন ৭৫ রান।

নিউজিল্যান্ডের নেইল ওয়াগনার ৫টি উইকেট পান। দুটি উইকেট তুলে নেন টিম সাউদি। আর একটি করে উইকেট পান ম্যাট হেনরি এবং মিচেল স্যান্টনার।

ছবি: সংগৃহীতপিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ৫ রান করা ওপেনার জীত রাভাল দ্বিতীয় ইনিংসে কোনো রান করতে পারেননি। আরেক ওপেনার টম লাথাম ১৮ রানে বিদায় নেন। দলীয় ২৮ রানে দুই ওপেনারকে হারায় স্বাগতিকরা।

এরপর দলপতি কেন উইলিয়ামসন এবং রস টেইলর কিউইদের টানতে থাকেন। এই জুটি ড্র হওয়ার আগে ২১৩ রান যোগ করে অবিচ্ছিন্ন থাকে। টেইলর ক্যারিয়ারের ১৯তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন। আর উইলিয়ামসন ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি তুলে নেন। টেইলর ১৮৬ বলে ১১টি চার আর দুটি ছক্কায় করেন অপরাজিত ১০৫ রান। আর উইলিয়ামসন ২৩৪ বলে ১১টি চারের সাহায্যে করেন অপরাজিত ১০৪ রান।

স্যাম কুরান আর ক্রিস ওকস একটি করে উইকেট নিয়েছেন। ম্যাচ সেরা হন জো রুট আর সিরিজ সেরা হন নেইল ওয়াগনার।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-03 10:38:37