ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বার্সেলোনায় আর ফিরতে চান না কুতিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৯
বার্সেলোনায় আর ফিরতে চান না কুতিনহো ফিলিপ্পে কুতিনহো

চ্যাম্পিয়নস লিগ জেতার আশায় লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন ফিলিপ্পে কুতিনহো। কিন্তু ব্রাজিলিয়ান মিডফিল্ডারের ভাগ্যটাই খারাপ। অলরেডরা টানা দু’বার ফাইনাল খেলে গত আসরে চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেছে। কিন্তু কুতিনহো ক্যাম্প ন্যুয়ে এসেও তার স্বপ্ন পূরণ করতে পারেননি। 

তারমধ্যে কাতালুনিয়ায় অনেক তারকার ভিড়ে নিজের আলোটা ঠিকমতো জ্বালাতে পারছিলেন না ২৭ বছর বয়সী তারকা। মাত্র দুই মৌসুমের মধ্যে বার্সার জার্সিতে নিজের জাত চেনাতে না পারায় স্কোয়াড়ে প্রায় অপাংক্তেয় হয়ে পড়ছিলেন তিনি।

শেষ পযর্ন্ত চলতি মৌসুমের শুরুতে কাতালানরা আঁতোয়া গ্রিজম্যানকে অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে নিয়ে এসে কুতিনহোকে ধারে পাঠিয়ে দিলেন বায়ার্ন মিউনিখে।  

অবশ্য তাতে লাভবান হয়েছেন সেলেকাও মিডফিল্ডার। পড়তি ফর্ম থেকে বেরিয়ে বাভারিয়ানদের জার্সিতে ছন্দে ফিরলেন তিনি। যার ফলে জার্মান জায়ান্টদের সঙ্গে চুক্তি শেষ হয়ে গেলেও বার্সেলোনাতে না ফেরার পরিকল্পনা করছেন কুতিনহো। মনোযোগটা এখন বুন্দেসলিগা খেলার দিকেই দিচ্ছেন তিনি।  

বার্সায় না ফিরে অ্যালিয়েঞ্জ অ্যারেনায় থেকে যাওয়ার ব্যাপারে কুতিনহো বলেন, ‘আমি এখানে খুবই আরামে আছি। আমি বছরের জন্য এখানে থাকার পরিকল্পনা করছি এবং এখানে আমার সময়ের দিকে ফোকাসটা দিচ্ছি। যদি সবকিছু ফিট থাকে তাহলে আমি এখানে (বায়ার্ন মিউনিখ) থেকে যেতে চাই। ’ 

চলতি মৌসুমে দুর্বল পারফর্ম্যান্সের জন্য ইতোমধ্যে অ্যালিয়েঞ্জ অ্যারেনা থেকে বরখাস্ত হয়েছেন কোচ নিকো কোভাচ। তার স্থলে অন্তর্বর্তীকালীন হিসেবে বাভারিয়ানদের দায়িত্ব নিয়েছেন হ্যান্স ফ্লিক। নতুন কোচের অধীনে গত শনিবার প্রথমবারের মতো হেরেছে বায়ার্ন। তবে কুতিনহো জানালেন, হ্যান্স ফ্লিকের অধীনে তিনি সুখে আছেন।

সে ব্যাপারে ব্রাজিলিয়ান তারকা বলেন, ‘আমরা তার অনুশীলনের পন্থা বুঝতে পারছি এবং ভাল খেলছি। যার কারণে সবকিছু ভালভাবে এগোচ্ছে। ফ্লিক সবাইকে সমান গুরুত্ব দেন এবং আমরা সুখে আছি। তবে আমাদের আরও অনেক কাজ করতে হবে। ’ 

অবশ্য বায়ার্ন কুতিনহোর সঙ্গে নতুন চুক্তিতে যাবে কিনা তা এখনো অনিশ্চিত। কারণ ব্রাজিলিয়ান তারকাকে কিনতে হলে বড় অংকের অর্থ খরচ করতে হবে জার্মান জায়ান্টদের। বার্সেলোনাকে দিতে হবে ১২০ মিলিয়ন ইউরো।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।