ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

হোম অব ক্রিকেটে ফিরেছেন মুশি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
হোম অব ক্রিকেটে ফিরেছেন মুশি ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধুর নামে আয়োজিত এবারের বিপিএলে খুলনা টাইগার্সের মূল অস্ত্র হতে যাচ্ছেন মুশফিকুর রহিম। দেশসেরা এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের দিকে তাকিয়ে থাকবে টাইগার্সরা। নিজেকে ঝালিয়ে নিতে মিরপুরের হোম অব ক্রিকেটে ফিরেছেন মুশি।

ভারতের বিপক্ষে দুই ফরম্যাটের সিরিজ শেষে বিশ্রামে ছিলেন মুশফিক। আবারও ব্যাট-প্যাড তুলে নিয়েছেন।

এবার লক্ষ্য খুলনাকে বিপিএলের শিরোপা জেতানো। সোমবার (২ ডিসেম্বর) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে কিছু সময় দৌড়ে, কিছু সময় ব্যাট হাতে অনুশীলন করেন মুশফিক।

মুশি কোচ হিসেবে দলে পাচ্ছেন আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান জেমস ফস্টারকে। সাবেক এই ইংলিশ ক্রিকেটারকে হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে খুলনার দলটি।

ছবি: শোয়েব মিথুনমুশফিক ছাড়াও খুলনার এই দলটিতে থাকছেন মেহেদি হাসান মিরাজ, শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, শামসুর রহমান, সাইফ হাসান, তানভীর ইসলাম আর গতবার অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করা আলিস ইসলাম।

বিদেশি খেলোয়াড়দের মধ্যে খুলনার দলটিতে আছেন গতবার দুর্দান্ত পারফর্ম করা দক্ষিণ আফ্রিকার রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির, আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান আর রহমানুল্লাহ গুরবাজ।

টিম ডিরেক্টর হিসেবে মুশফিক-মিরাজরা পাশে পাবেন বাংলাদেশের সাবেক অধিনায়ক এবং জাতীয় দলের অন্তর্বর্তীকালিন কোচ হিসেবে একাধিক মেয়াদে কাজ করা খালেদ মাহমুদ সুজনকে।

খুলনা টাইগার্স:
দেশি ক্রিকেটার:
মুশফিকুর রহিম, শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর রহমান, সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ, শহিদুল ইসলাম, আলিস আল ইসলাম, তানভির ইসলাম
বিদেশি ক্রিকেটার: রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।